রাজশাহীতে প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ৬৯২ দরিদ্র পরিবার

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২০; সময়: ৮:১৪ pm |

সাইদ সাজু, তানোর : রাজশাহী জেলায় প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন ৬৯২ পরিবার। জেলার প্রতিটি উপজেলার নির্ধারিত স্থানে প্রকল্প কাজ দ্রুত এগিয়রে চলেছে।

জানা গেছে, বাঙালী জাতীর পিতা ও মহান স্বাধীনতার স্থপত্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ-২০২০ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন বাংলাদেশে কেউ গৃহগীন থাকবেনা। সেই ঘোষনার বাস্তবায়ন শুরু হয়েছে।

রাজশাহী জেলার ৯টি উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভুমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বাড়ী নির্মাণ কাজ বেশ জোরে সোরে এগিয়ে যাচ্ছে। দৃশ্যমান হতে শুরু করেছে নির্মাণাধীন ঘরগুলো।

সরকারী তত্তাবধানে মনোরম পরিবেশে সবুজ টিনের ছাউনির তৈরী সারি সারি ঘরগুলো দৃশ্যমান অনেক সুন্দর দেখাচ্ছে এবং নির্মিত বাড়ি দেখে অসহায় ভূমিহীন পরিবারগুলোর মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ চোখে মুখে ফুটে উঠেছে হাসির ঝিলিক।

এসব বাড়ির নির্মাণকাজ সম্পন্ন হলে গৃহহীন পরিবারগুলোর মাঝে অল্প সময়ের মধ্যে হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ওই ঘরে বসবাস করার স্বপ্ন দেখছে গৃহহীন পরিবারগুলো, কখন উঠবে স্বপ্নের সেই ঘরে- এই ভাবনায় দিনগুণছেন এই অসহায় মানুষগুলো।

তানোর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) তারিকুল ইসলাম বলেন, বাস্তবায়নাধীন এসব প্রতিটি ঘরের জন্য মোট বরাদ্দ দেয়া রয়েছে এক লাখ ৭৫ হাজার টাকা। এতে রয়েছে ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের ২টি কক্ষ। একটি রান্নাঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা।

রাজশাহী জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আমিনুল হক বলেন, রাজশাহী জেলার ৯টি উপজেলার বিভিন্ন স্থানে গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য বরাদ্দকৃত আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মাণ কাজ চলছে ৬৯২টি বাড়ীর।

এর মধ্যে রয়েছে পুঠিয়ায় ৫৪টি, মোহনপুর ১৬টি, তানোর ৫৭ টি, পবা ৪৭টি, বাঘা ১৬ টি, বাগমারা ১৭৫ টি, চারঘাট ১৫ টি, গোদাগাড়ি ২৮ টি এবং দূর্গাপুর উপজেলায় ৩২টি। তিনি আরো জানান, মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক নির্মাণাধীন বাড়ীগুলোর কাজ প্রায় শেষের দিকে আশা করছি জানুয়ারীর মাঝামাঝি গৃহহীনদের মাঝে হস্তান্তর করা সম্ভব হবে।

তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা মানবতার ফেরিওয়ালা সুশান্ত কুমার মাহাতো বলেন, জাতির পিতার যোগ্য উত্তরসরি মাননীয় প্রধান মন্ত্রীর উপহার দরিদ্রদের জন্য নতুন বাড়ি নির্মানকাজ দ্রুত এগিয়ে চলেছে। নতুন বছরেই নতুন বাড়ি উপহার পাবেন দরিদ্ররা।

  • 488
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে