পুঠিয়া পৌরসভায় কাউন্সিলর হলেন যারা

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২০; সময়: ১০:০১ pm |

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়ায় : রাজশাহীর পুঠিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী আল মামুন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থী রবিউল ইসলাম রবিকে ৭৬০ ভোটে পরাজিত করছেন। সোমবার রাতে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষ থেকে পুঠিয়া পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদীন এ ফলাফল ঘোষনা করেন।

ঘোষিত ফলাফল হিসেবে নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে আল মামুন পেয়েছেন ৫ হাজার ৯২০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১৬০ ভোট। এছাড়াও স্বতন্ত প্রার্থী গোলম আজম নয়ন নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ১৭৪ ভোট।

এদিকে, সাধারণ কাউন্সিলর পদে পুঠিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডে ইসমাইল হোসেন, ২ নং ওয়ার্ডে কামাল হোসেন, ৩ নং ওয়ার্ডে শাহ জালাল, ৪ নং ওয়ার্ডে নিজাম উদ্দিন মুকুল, ৫ নং ওয়ার্ডে মনিরুল ইসলাম, ৬ নং ওয়ার্ডে শফিকল ইসলাম, ৭ নং ওয়ার্ডে জেবের মোল্লা, ৮ নং ওয়ার্ডে জয়নাল আবেদীন ও ৯ নং ওয়ার্ডে মানিক মন্ডল নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সংরক্ষিত মহিলা কাউন্সিল হিসেবে ১ নং ওয়ার্ডে রবেদা বেগম, ২ নং ওয়ার্ডে আয়রিন পারভিন ও ৩ নং ওয়ার্ডে, রজুফা বেগম নির্বাচিত হয়েছেন।

এ পৌরসভায় মেয়র পদে তিনজন মেয়র, কাউন্সিলর পদে ৩৬ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দ্বীতা করেন। ৯টি কেন্দ্রে ৪৮টি কক্ষে ১৬ হাজার ৬৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

পুঠিয়া পৌরসভার নির্বাচনে ভোট কেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, র‌্যাব, আনছার ভিডিপির সদস্য ছাড়াও গোয়েন্দা সংস্থার সদস্যরা মোতায়েন ছিলো। এছাড়াও ৯টি কেন্দ্রে সার্বক্ষনিক থাকবেন ৯জন ম্যাজিস্টেড এবং একজন নির্বাহী ম্যাজিস্টেড দায়িত্ব পালন করেন। ইভিএম মেশিনের মাধ্যমে বিরতিহীন ভাবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। তবে ইভিএম মেশিনে প্রতিটি কেন্দ্রে বয়স্ক বৃদ্ধ ও বৃদ্ধাদের আঙ্গুলে ছাপ না আসায় তারা ভোট দিতে পারেনি বলে একধিক কেন্দ্রে অভিযোগ পাওয়া গেছে।

পৌরসভা নির্বাচন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদীন জানান, এবারের নির্বাচনে কোন রকম গোলযোগ ছাড়াই শান্তিপূর্ণ ও সুষ্টুভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এবারের পৌরসভার নির্বাচনে ৭৪ শতাংশের বেশি ভোট প্রদান করা হয়েছে বলে তিনি জানান।

  • 258
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে