কাটাখালী পৌর নির্বাচনে আগ্নেয়াস্ত্র বহন ও যানবাহন চলাচলে আরএমপির নিষেধাজ্ঞা

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২০; সময়: ৯:০৩ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর কাটাখালী পৌর নির্বাচনে কাঁটাখালী নির্বচন এলাকায় কেউ আগ্নেয়াস্ত্র বহন ও কোন প্রকার যানবাহনে চলাচলে আরএমপির নিষেধাজ্ঞা জারি করেছে। বুধবার আরএমপির পক্ষ থেকে গনমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, রাজশাহী মহানগরী এলাকার সর্ব সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৮/১২/২০১৯ খ্রিঃ তারিখে রাজশাহী মহানগরীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার সাধারণ নির্বাচন ৯টি কেন্দ্রে যথা- ১) কাপাসিয়া উচ্চ বিদ্যালয়, কাপাসিয়া , ২) হরিয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়, চিনিকল বাজার, ৩) রাজশাহী পাটকল উচ্চ বিদ্যালয়, রাজশাহী পাটকল, ৪) মাসকাটাদিঘী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, মাসকাটাদিঘী, ৫) জামিয়া উছমানিয়া হুসাইনাবাদ (বাখরাবাজ) মাদ্রাসা, দেওয়ানপাড়া, ৬) অস্থায়ী ভোটকেন্দ্র (শ্যামপুর নগরপাড়া খাদেমুল ইসলামের উঠান), ৭) শ্যামপুর উচ্চ বিদ্যালয়, শ্যামপুর, ৮) ইউসুফ মেমোরিয়াল কেজি স্কুল, শ্যামপুর থান্দারপাড়া চরশ্যামপুর , ৯) বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্যামপুর চরপাড়া ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে আমি নিম্নস্বাক্ষরকারী পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা,২০১৫ এর ধারা ১৯ এবং ঞযব অৎসং অপঃ, ১৮৭৮ এর ১৭ ধারা মোতাবেক সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনের ০৩ (তিন) দিন পূর্বে অর্থাৎ ২৫/১১২/২০২০খ্রিঃ হতে নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের ০৩ (তিন) দিন অর্থাৎ ৩১/১২/২০১৮ তারিখ পর্যন্ত রাজশাহী মহানগরীর কাটাখালী ও মতিহার থানা এলাকায় সকল ধরণের বৈধ আগ্নেয়াস্ত্রসহ চলাচল, অস্ত্র বহন বা প্রদর্শন নিষিদ্ধ ঘোষনা করলাম। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া কাটাখালী পৌর নির্বাচনেবিশেষ কয়েকটি বিশেষ যানবাহন যথা- বেবী ট্যাক্সি (অটোরিক্সা/ইজিবাইক), ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জীপ (কার), পিক আপ, টেম্পো, ট্রাক চলাচলের উপর আরএমপি’র নিষেধাজ্ঞা।

উল্লেখ্য যে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তা কর্মীদের অস্ত্র এই নিষেধাজ্ঞার অর্ন্তভূক্ত হিসাবে বিবেচিত হবে না।

  • 85
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে