রাজশাহীতে জমির বিরোধে মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার অভিযোগ

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২০; সময়: ৯:৪০ অপরাহ্ণ |
রাজশাহীতে জমির বিরোধে মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বোয়ালিয়া থানা জিন্নাহ নগর এলাকায় জমি জমার সংক্রান্ত বিরোধের জের ধরে বীর মুক্তিযোদ্ধার মরহুম সাদরুল আমিন এর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। এসময় মুক্তিযোদ্ধার স্ত্রী অবসরপ্রাপ্ত শিক্ষিকা মোছা শিরিন বেগমকে (৬৫) বাড়িতে থাকা অবস্থায় ৩ থেকে ৪ জন যুবক বাড়িতে জোর করে প্রবেশ করে গালাগালি ও লাঞ্চিত করে। গত ২ ডিসেম্বর নগরীর জিন্নাহ নগর ১৪০ নং হোল্ডিং নাম্বার বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় মাসুম হায়দার (৫০), মুকুল, রসিখ ও সনেটকে আসামী করে একটি অভিযোগ করা হয়েছে। থানায় অভিযোগ দেয়ার পর শুক্রবার বিভিন্ন ভাবে মুক্তিযোদ্ধার স্ত্রীকে ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। এ ঘটনার পরে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেপ্তার করা হয়নি।

ঘটনা সূত্রে জানান গেছে, জিন্নাহ নগর এলাকায় মোট ১৮ কাঠা জমি রয়েছে। সেই জমি নিয়ে আদালতে মামলা বিচারাধীন আছে। র্দীঘদিন যাবত মরহুম মুক্তিযোদ্ধার সাদরুল ইসলামের পরিবার সেই পত্তিক সম্পত্তিতে বসবাস করে ভোগ দখল করে আসছেন। মুক্তিযোদ্ধার পৈত্রিক সম্পত্তি ওয়ারিস মোতাবেক যে টুকু জমি মুক্তিযোদ্ধা পাবে সেই পরিমান জমির ওপর তারা দীর্ঘদিন যাবদ ভোগ দখল করে বসবাস করে আসছে।

সূত্রমতে, বৃস্টির কারনে বাড়ির একটি ঘরের দেয়াল ভেঙ্গে যায়। সেই দেওয়াল মেরামত করার জন্য কাজ করছে মুক্তিযোদ্ধর স্ত্রী শিরিন বেগম। সেই বাড়িটি শুধু মাত্র থাকার জন্য নতুন করে ঘর মেরামত করে নির্মাণ করা হচ্ছে মাত্র। ওই জমিতে নতুন করে কোন ঘর নির্মাণ করা হচ্ছে না।

১৮ কাঠা জমিটি র্দীঘদিন যাবত মুক্তিযোদ্ধার পরিবার তারা ভোগ দখল করে আসছে। গত ২৭ বছর আগে আদালতে মামলা করে আসাদুজ্জামান এবং মামলার প্ররিপ্রেক্ষিতে সেই সময় মুক্তিযোদ্ধার একটি কাউন্টার মামলা করে আদালতে। সেই থেকে মামলাটি চলছে। সামনে মাসে ওই মামলার ডেট রয়েছে এবং মামলা প্রায় দ্রুত শেষ হবে।

বীর মুক্তিযোদ্ধার স্ত্রী সাবেক শিক্ষিকা মোছা শিরিন বেগম বলেন, আমার বাড়িতে ছেলেরা থাকে কেউ থাকে না। অমি ও আমার মেয়ে থাকি। কিছুদিন ধরে তারা মরহুম আসাদুজ্জামানের পরিবারের লোক জন মামলাটি সমাধান করার জন্য আমাদের উপরে চাপ প্রয়োগ করছে। কিন্তুু গত ২৭ বছর ধেরে যে হেতু মামলা চলছে। এতো দিন ওই মামলা চালিয়ে আসছি এ জন্য। মামলাটি আদালত যে রায় দেবে সেটা আমরা মেনে নেব। গত শনিবার একটি অনলাইন ও পত্রীকায় প্রতিপক্ষ গনমাধ্যম কর্মীদের ভূল বুঝিয়ে মিথ্যা তথ্য সরবরাহ করে প্রতিবেদন করেন। ওই প্রতিবেদনে যে সব তথ্য দেয়া হয়েছে তা মিথ্যা বানোয়াট।

তিনি আরো জানান, এর আগেও আমাকে হুমকি ও ভয়ভীতি দেখিয়েছে সন্ত্রাসীদিয়ে। বীর মুক্তিযোদ্ধা আমার মৃত স্বামীকে নিয়ে গালি গালাজ করেছে। আমাকে তারা ভয় ভয়ভীতি দেখাচ্ছে। আমার বাড়িতে জোর করে প্রবেশ করে আমাকে লাঞ্চিত করা হয়েছে এর সঠিক বিচার চায় আমি। প্রয়োজনে আমি প্রধানমন্ত্রীর দপ্তরে যাবো। আমি এ হামলার বিচার চাই বলে জানান তিনি।

এ বিষয় বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন বলেন, জমি জমা সংক্রান্ত বিষয় আদালতে মামলা চলছে। আদালত যে রায় দেবে তা মুক্তিযোদ্ধার পরিবার মেনে নেবে। তারা নতুন করে কোন ঘর নির্মান করেনি। একটি ঘরের ওয়াল ভেঙ্গে গেছে তা মেরামত করছে মুক্তিযোদ্ধার স্ত্রী।

মুক্তিযোদ্ধার বাড়িতে ডুকে হামলা ও তার পরিবারকে হুমকির বিষয় একটি অভিযোগ দিয়েছেন থানায় শিরিন বেগম। বিষটি তদন্ত করে আসামীদের দ্রুত গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।

 

  • 49
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে