অসমাপ্ত উন্নয়ন কাজগুলো শেষ করে আরও ঢেলে সাজাতে চান পুঠিয়া পৌর মেয়র রবি

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২০; সময়: ৮:৫৩ অপরাহ্ণ |
অসমাপ্ত উন্নয়ন কাজগুলো শেষ করে আরও ঢেলে সাজাতে চান পুঠিয়া পৌর মেয়র রবি

নিজস্ব প্রতিবেদক : পুঠিয়ার সার্বিক উন্নয়ন করতে আমরা কাজ করে যাচ্ছি। এই মফস্বলের ছোট শহরকে একটি উন্নত শহর হিসেবে গড়ে তুলতে এটিকে ঢেলে সাজাতে চাই। এর জন্য যা যা করার দরকার তাই করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় পুঠিয়াকে আমরা পর্যটন নগরীতে পরিণত করেছি। তাই বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি এবার অসমাপ্ত উন্নয়ন কাজ গুলো ঢেলে সাজাতে চাই। বিশ্ব পুঠিয়াকে হেরিটেজ ট্যুরিজম হিসেবে স্বীকৃতি দিয়েছে। ৩৫০ বছরের এই পুরাতন রাজবাড়ী ও মন্দিরগুলো এখনো সুন্দর ভাবে দাঁড়িয়ে আছে।

শুক্রবার (০৪ ডিসেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পুঠিয়া পৌরসভার ৬ ও ৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগকালে এসব কথা বলেন পুঠিয়া পৌরসভার মেয়র ও এবারের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রবিউল ইসলাম রবি। তিনি বলেন, এর মাঝেও অনেক উন্নয়ন মূলক কাজ হয়েছে। এবারো নির্বাচিত হলে নতুন সাজে সাজবে তিলোত্তমা পুঠিয়া। বড় বড় প্রকল্প পেলে এবার উল্লেখযোগ্য কাজ হবে পুঠিয়ার। ওয়ার্ডের সড়ক গুলো প্রশস্তকরণ, স্কুল-কলেজের উন্নয়ন। ওয়ার্ডের গলির রাস্তা সংস্কার ও নির্মাণ, নতুন ভাবে ওয়ার্ডে ওয়ার্ডে নতুন সোলারের আলো, খেলাধুলার জন্য মাঠ এবং বিনোদনকেন্দ্রের উন্নয়নসহ শিক্ষা, স্বাস্থ্য বিনোদনের তিলোতমা পুঠিয়া তৈরি করতে চাই।

মেয়র রবিউল ইসলাম রবি জানান,আমি যতখানি সময় পেয়েছি কয়েক বছরে পুঠিয়ার উন্নয়নের জন্য প্রকল্প নিয়ে কাজ করেছি। আরেটিবার সুযোগ পেলে বিভিন্ন উন্নয়নের প্রকল্প এনে কাজ শুরু করবো। অর্থ বরাদ্দ পেলেই এই পুঠিয়াকে ঢেলে সাজাতে মাঠে নামবো আমরা। পুঠিয়া রাজাদের এলাকা সারা দেশে পুঠিয়ার যথেষ্ট সুনাম রয়েছে। প্রতিদিন হাজার হাজার দেশি বিদেশি পর্যটক এখানে আসে বেড়াতে। ভালো ভাবে সাজাতে পারলে এখানে কর্মসংস্থান সৃষ্টি হবে।

কয়েক বছরে রাজবাড়ী গুলোর অনেক উন্নয়ন হয়েছে। নুতন ভাবে সাজানো হয়েছে। সকল মন্দির, রাজবাড়ীর সুন্দর্য ফিরে এসেছে। সাজানো হয়েছে প্রতিটি দিঘির পাড় গুলো। লাগানো হচ্ছে বিভিন্ন প্রজাতির গাছ। এই গাছ গুলো বড় হলে রাজবাড়ীর সুন্দর্য আরো বৃদ্ধি পাবে। গণসংযোগ কালে মেয়র রবির সাথে উপস্থিত ছিলেন থানা আ’লীগ ও ওয়ার্ড আ’লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

  • 138
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে