উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময়

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০; সময়: ৪:৩৭ অপরাহ্ণ |
উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাথে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহণ বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার পবা উপজেলা পরিষদ হলরুমে ব্র্যাক এর সহযোগিতায় ও এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলেপমেন্ট-এসিডি’র আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পবা উপজেলা উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার। বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শেখ এহসান উদ্দীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আরজিয়া বেগম, ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ্ সুলতানা, পবা উপজেলা, ওসি শাহ মখদুম থানা সাইফুল ইসলাম সরকার, ব্র্যাক টেকনিক্যাল ম্যানেজার মেহেদি হাসান, সেক্টর স্পেশালিস্ট কৌশিক বিশ^াস। আলোচনার শুরুতে সভার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন এসিডির প্রকল্প সমন্বয়কারী, মনিরুল ইসলাম পায়েল।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, “আমরা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। আমাদের উপজেলায় নারী ও শিশু নির্যাতন দিন দিন বেড়েই চলেছে। এক্ষেত্রে সমাজের প্রত্যেক নাগরিককে সচেতন ও দায়িত্বশীল আচরণ করতে হবে। নারী ও শিশু নির্যাতন হতে দেখলে যার যার অবস্থান থেকে প্রতিবাদ করতে হবে। তাহলেই কেবল নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ করা সম্ভব হবে। এছাড়াও সমাজের দায়িত্বশীল প্রতিষ্ঠান এবং ব্যক্তিবর্গকে তাদের নিজ নিজ কর্মক্ষেত্র থেকে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে আরো বেশি সক্রিয় হতে হবে”।

ব্র্যাকের টেকনিক্যাল ম্যানেজার মেহেদি হাসান বলেন যে, “আমরা যদি ছোট থেকেই আমাদের সন্তানদের সময় দিই তাদের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ করি তাহলে তারা সমাজে প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠবে। ছেলে ও মেয়ে শিশুকে সমান চোখে দেখব। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে নিজের পরিবারকে সচেতন করব এবং অন্য পরিবারগুলোকে সচেতন করব”।

উক্ত আলোচনা সভায় সদর উপজেলা বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, এনজিও প্রতিনিধি, মিডিয়া প্রতিনিধি প্রমুখ অংশগ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে