রাজশাহীতে নানা আয়োজনে আরএমপিতে ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’ উদযাপিত

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০; সময়: ৫:৪৩ অপরাহ্ণ |
রাজশাহীতে নানা আয়োজনে আরএমপিতে ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক  : রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যেগে ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’-২০২০ উদযাপিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) দিনব্যাপি নানা আয়োজনে ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’ অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠান উপলক্ষে এদিন সকালে রাজশাহী কলেজ প্রাঙ্গনে সম্মানীত অতিথিবৃন্দ রংবেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রাজশাহী কলেজ অডিটরিয়ামে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

বিশেষ অতিথি ছিলেন মহিলা সংরক্ষিত আসন রাজশাহী-৫ আসন এর সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, সদংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান, এমপি, রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সায়সদ মেরাজ উদ্দিন মোল্লা, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি আহবায়ক প্রফেসর ড. মোঃ আব্দুল খালেক, রাজশাহী মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং সমন্ব^য় কমিটি সদস্য সচিব কে এম হাবিবুর রহমান, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মতিহার থানা কমিউনিটি পুলিশিং সভাপতি ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ আব্দুল মান্নান।

বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়াম লীগ সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর রহমান প্রমুখ।

এছাড়াও সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দ কমিউনিটি পুলিশিং সম্পর্কে বিভিন্ন বক্তব্য প্রদান করেন। সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ডে এর বিভিন্ন সফলতার দিক তুলে ধরেন। কমিউনিটি পুলিশং এর মাধ্যমে পুলিশ ও জনসাধারণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ এবং কিশোর গ্যাংসহ সব ধরণের অপরাধ নির্মূল করা সম্ভব বলে জানান। “মুজিবর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এর শ্লোগানকে সামনে রেখে পুলিশি সেবা কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণে দোড়গোরায় পৌছানোর প্রত্যয় ব্যক্ত করা হয়।

বাংলাদেশ পুলিশ সব সময় জাতির ক্লান্তিলগ্নে জনগণের পাশে থেকেই কাজ করেছে আর সেই জনগণই হচ্ছে কমিউনিটি পুলিশিং। আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদানের জন্য পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে ০৪ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও ০৪ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আরো ১২ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। সভাপতির বক্তব্যে পুলিশ কমিশনার মহোদয় কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়তে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এদিন বিকালে রাজশাহী পুলিশ লাইন মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। পুলিশের সাথে কমিউনিটি পুলিশিং টিম ও সাংবাদিক দল অংশ নেয়।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে