আবারো শুরু পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০; সময়: ২:৫৪ অপরাহ্ণ |
আবারো শুরু পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন ধরণের সমাধান বা আশ্বাস না পেয়েই শেষ হয়েছিল পিচরেট কর্মচারী পরিষদের তিন দিনব্যাপি অবস্থান কর্মসূচির। শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য আবারো অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

রাজশাহী ও রংপুর বিভাগে অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে নিয়োজিত সকল মিটার পাঠক ও বিল বিতরণকারী পিচরেট কর্মচারী পরিষদ এই অবস্থান কর্মসূচিতে নেমেছেন। তাদের ন্যায্য দাবিপূরণ না হলে বাড়ি ফিরবে না বলে দাবি ঘোষণা করেছেন।

গত সপ্তাহের মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পিসিরেট কর্মচারী ঐক্য পরিষদ উত্তরাঞ্চল, নেসকো লিমিটেড, রাজশাহী ও রংপুরের ব্যানারে রাজশাহীর হেতেমখাঁ এলাকায় অবস্থিত নেসকো কার্যালয়ের প্রধান ফটকের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করেন। প্রথম পর্যায়ের এই অবস্থান কর্মসুচির একবারে শূন্য।

শনিবার থেকে তারা মাথায় কাফনের কাপড় বেধে এই অবস্থান কর্মসূচিতে নেমেছেন। অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করতে চাই। কিন্তু কর্তৃপক্ষ রাস্তায় নামতে বাধ্য করছে। এমনকি আমাদের অবস্থানের জন্য নেসকো কার্যালয়ের চত্তর খুলে দেয়া হয়নি। অথচ নেসকো আমাদের দিয়েই কোটি কোটি টাকার রাজস্ব আদায় করছে। আমাদের পথে রেখে এসি রুমে পরিবার নিয়ে ঘুমাচ্ছেন। আমরা দাবি পূরণ না হওয়া পর্যন্ত ঘরে ফিরবো না’।

গত সপ্তাহের তিন দিনের অবস্থান ধর্মঘট চলাকালে কয়েকজন অসুস্থ হয়ে পড়লে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়। অন্যান্যদের মধ্যে পিসরেট ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মাসুম খান গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও সিরাজগঞ্জের সাদেক আলীও রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের রাজশাহী বিভাগীয় সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদ রানা, রংপুর বিভাগীয় সভাপতি ফারুক হাসান, সাধারণ সম্পাদক কালি শংকর দাস, পিসিরেট কর্মচারী ঐক্য পরিষদ নেতা কবির হোসেন, আনোয়ার হোসেন, সোহেল রানা, জাইদুর রহমান জিতু, মামুন অর রশিদ, আসলাম, বাবু, আব্দুল মান্নান প্রমুখ। এ কর্মসূচিতে অংশ নেন রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল সদস্যগণ।

সংগঠনের সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক মাসুম খান জানান, তাদের দাবি যোগ্যতার ভিত্তিতে বিভিন্ন শূন্য পদের বিপরীতে চাকুরী স্থায়ী করা। সংশ্লিষ্ট কর্মচারীদের কথাগুলো দাবি আকারে তুলে ধরে চলতি বছরের জানুয়ারি থেকে নেসকোর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। এতো দিনেও এবিষয়ে কোন সুরাহা হয়নি। দুইবার কর্তৃপক্ষ বসতে চেয়েও তাদের সাথে বসেনি। কর্মচারীরা রাষ্ট্র ও জনগণের স্বার্থে তাদের কাজ বন্ধ রাখেননি। করোনা পরিস্থিতির মধ্যেও তারা কাজ চালিয়ে গেছেন। তবে যেহেতু কর্তৃপক্ষ তাদের দাবির প্রতি উদাসীন। তাই ২৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর ৩দিন কর্মবিরতি পালন করেছেন তারা। কিন্তু কোন ফলাফল পাননি তারা। প্রেক্ষিতে সংগঠন শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালন করছেন।

  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে