‘বাংলার মাটিতে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই’

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২০; সময়: ১১:১৬ পূর্বাহ্ণ |
‘বাংলার মাটিতে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই’

নিজস্ব প্রতিবেদক : পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম (রবি) বলেছেন, ‘বাংলাদেশ মানেই সম্প্রতির এক মিল বন্ধনের দেশ। সব ধর্মের মানুষের রক্তে গড়া আমাদের লাল-সবুজের পতাকার এই দেশে অসাম্প্রদায়িকতার প্রতীক। সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টানসহ সব ধর্মের ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে আমরা গড়েছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। এখানে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই।

রোববার সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত পুঠিয়া পৌরসভার সকল ওয়ার্ডে পূজা মন্ডপ মন্দির পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এ সময় তিনি হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময়কালে মেয়র রবি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। শারদীয় দুর্গোৎসব এখন সার্বজনীন উৎসবে পরিনত হয়েছে। দুর্গাপূজায় কেউ যেন কোন বিশৃংখলা ঘটাতে না পারে সে ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেই সাথে মন্দিরের উন্নয়নে সকল প্রকার কাজ করা হচ্ছে। আগামীতে আরো সুন্দর ভাবে পৌরসভার সকল ওয়ার্ডের প্রতিটি মন্দির নতুন আঙ্গিকে সাজানো হবে।

পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম (রবি) আরো বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির। আমরা যে আন্তঃসম্প্রদায় সম্প্রীতির নজির স্থাপন করেছি, তা বিশ্বের দেশগুলোর কাছে এক অনন্য উদাহরণ। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি, তারপর আমরা মুসলিম, কেউ হিন্দু বা বৌদ্ধ ও খ্রীষ্টান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দূর্গা পূজায় আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে আনন্দ উদযাপন করে যাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নে রোল মডেল। বিশ্বের উন্নত দেশ গুলোতে সাম্প্রদায়িক হাঙ্গা এখনও হয়, প্রতিনিয়ত মানুষ বর্ণবাদীর কারণে মারা পড়ছে। কিন্তু বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন বর্ণবাদ বা ধর্মবাদের ঠাই নাই। দেশের প্রতিটি ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে।

পূজা মন্ডপ পরিদর্শনে উপস্থিত ছিলেন পৌরসভার সকল ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, থানা আ’লীগ ও থানা যুবলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • 50
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে