আমনুরাতে কোল আদিবাসী শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০; সময়: ৭:৪৯ অপরাহ্ণ |
আমনুরাতে কোল আদিবাসী শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবদেক, বরেন্দ্র অঞ্চল : করোনাকালীন সময়ে দরিদ্র কোল জনগোষ্ঠীর কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে অনলাইন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আমনুরার অফিসে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে পাঁচজন কোল দরিদ্র কলেজ শিক্ষার্থীদের স্মার্ট ফোন প্রদান করা হয়। এবং তাবিথা ফাউন্ডেশন এই দরিদ্র আদিবাসী শিক্ষার্থীদের দক্ষতা প্রশিক্ষণের জন্য একটি ডেস্কটপ কম্পিউটার দেয়া হয়েছে।

রোটারী ক্লাব ঢাকা কাওরান বাজার ও রোটারী ক্লাব পদ্মা রাজশাহী এবং আরসিসি আমনুরা আয়োজনে এবং তাবিথা ফাউন্ডেশন এর সহযোগিতায় আদিবাসী কোল শিক্ষার্থীদের মধ্যে অনলাইন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিডিজি, পাগফুর উদ্দিন আহমেদ্।
বিশেষ অতিথি ছিলেন, পিএফ বি এমসি, রোটারী কøাব পদ্মা রাজশাহীর প্রেসিডেন্ট সারওয়ার জাহান সোহেল, রোটারী কøাব ঢাকা কাওরান বাজার এর পাষ্ট প্রেসিডেন্ট আহমেদ ফারুক, সম্মানিত রোটারিয়ান জাকির আহমেদ, রোটারী ক্লাব জাহাঙ্গীরনগর এর প্রেসিডেন্ট রুমা, রোটারিয়ান নুরুল আমিন, রোটারিয়ান পিপি. সাহানা আলম, এবং তাবিথা ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক স্টেফান সরেন এছাড়াও অন্যান্য সম্মানিত রোটারিয়ান গণ উপস্থিত ছিলেন।

এই করোনাকালীন সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকার সময়ে তাবিথা ফাউন্ডেশন ও আরসিসি আমনুরা উদ্যোগে এবং রোটারী ক্লাব ঢাকা কাওরান বাজার, পদ্মা রাজশাহী এর সহযোগিতায় ফ্রি ট্রেনিং অন বেসিক কম্পিউটার এন্ড টেইলরিং, কোভিড-১৯ রেসপন্স প্রোগ্রাম এর আওতায় বাংলাদেশে বিলুপ্ত প্রায় আদিবাসী কোল জনগোষ্ঠীর ২০ জন শিক্ষার্থীদের নিরাপদ আবাসনে রেখে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ হিসাবে কম্পিউটার এবং সেলাই প্রশিক্ষণ দিচ্ছে এছাড়াও শিক্ষার্থীদের ইংরেজী শিক্ষা প্রদান করা হচেছ বলে জানানো হয়।

এবং ভার্চুয়াল অনুষ্ঠানে অন্যান্য সম্মানিত রোটারিয়ানদের মধ্যে অর্থনৈতিক স্বাবলম্বী ও উন্নয়ন প্রকল্পপের আওতায় চলমান আরসিসি’র পেখম আধুনিক দর্জি দোকান ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র এবং গরু মোটাতাজাকরন পালন, ছাগল পালন, এবং হাঁস ও মুরগী পালন প্রকল্পের সফলতার কথা তুলে ধরা হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে