রাজশাহীতে হাত-পা ভেঙে জমি দখলের জ্বালা ঘোচাল রেললাইনে

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০; সময়: ৫:৩৭ অপরাহ্ণ |
রাজশাহীতে হাত-পা ভেঙে জমি দখলের জ্বালা ঘোচাল রেললাইনে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরের রাজপাড়া থানার বিলশিমলা এলাকায় রেললাইনে কাটা পড়ে ইমরুল হাসান (৪০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার সকালে নিহত ইমরুলের জামার পকেটে একটি চিঠি ও দুটি চিরকুট পাওয়া গেছে। এতে তিনি জানিয়েছেন, হাত-পা ভেঙে জমি দখল করে নেওয়ার জ্বালা তিনি সইতে পারেননি।

ইমরুল হাসানের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার দরবারপুর এলাকায়। তার বাবার নাম ফিটু মিয়া। তিনি চিকিৎসার জন্য রাজশাহীতে এসেছিলেন।

রাজশাহী রেলওয়ে থানার ওসি কামাল শেখ জানান, রেলওয়ে থানা পুলিশ ইমরুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় রেলওয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

কামাল শেখ বলেন, ইমরুলের পকেটে পাওয়া চিঠি ও চিরকুটে দেনা পাওনার হিসাব ও কারা তাকে মারধর করে হাত-পা ভেঙে দিয়েছে, সেই বিবরণ লিখে গেছেন। চিরকুট দুটি তিনি ১০ অক্টোবর লিখেছেন। আর চিঠিতে কোনো তারিখ দেননি।

চিঠিতে এমরুল লিখেছেন, তার জীবনের সবচেয়ে আপনজন মা, বেটি (কন্যা) ও স্ত্রী। তিনি চিঠিতে স্ত্রীর দুটি মুঠোফোন নম্বর দিয়েছেন। এই দুটি নম্বরে ফোন করেই তাঁর স্ত্রীকে খবর দিতে বলেছেন। চিঠি ও চিরকুট দুটির মূল কপি তার স্ত্রীকে এবং ফটোকপি পুলিশকে দিতে বলেছেন। তার কবর দিতে বলেছেন গোমস্তাপুর উপজেলার ঘাটনগর গোরস্থানে।

চিরকুটে এমরুল লিখেছেন, ‘জালাল, কালাম ও তাদের ছেলে রানা অনেকে আমার হাত ও পা ভেঙেছে। এই কষ্টে আমি জ্বলেপুড়ে যাচ্ছিলাম। আমার হাত ও পা ভেঙে বাড়ির সামনের রাস্তা দুইবার বন্ধ করে দেয়।’ এই চিরকুটে তিনি আরও উল্লেখ করেছেন কে তাঁর কাছে কত টাকা পাবেন।
বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে নয়টার দিকে এমরুল ক্রাচে ভর দিয়ে রেললাইনের পাশ ধরে হাঁটছিলেন। ওই সময় রাজশাহী থেকে রহনপুরগামী কমিউটার ট্রেন আসে। ট্রেনটি খুব কাছে চলে এলেই ইমরুল রেললাইনে মাথা পেতে দেন। এতে তার মাথা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়।

চিঠি থেকে পাওয়া ফোন নম্বর নিয়ে ইমরুলের স্ত্রী আয়েশা বেগমের সঙ্গে কথা বললে তিনি জানান, গত সোমবার চিকিৎসার জন্য তারা রাজশাহী এসেছেন। নগরের তেরোখাদিয়া এলাকায় তার বোনের বাড়িতে ওঠেন। চা খেয়ে সকালে ইমরুল বাসা থেকে বের হয়ে যান।

আয়েশা জানান, প্রায় পাঁচ মাস আগে জালাল ও কালামের সহযোগীরা তাদের জমি দখল করে রেখেছে। ইমরুল বাধা দিতে গেলে পিটিয়ে তার হাত ও পা ভেঙে দিয়েছে। থানায় মামলা করা হয়েছিল। গ্রেপ্তারের এক দিন পরই তারা ছাড়া পেয়েছে। তার স্বামীকে ক্রাচে ভর দিয়ে চলতে হতো।

 

  • 109
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে