রাজশাহীতে ওসির বিরুদ্ধে সাংবাদিককে প্রাণনাশের হুমকির অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০; সময়: ৩:৩৪ অপরাহ্ণ |
রাজশাহীতে ওসির বিরুদ্ধে সাংবাদিককে প্রাণনাশের হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বিরুদ্ধে এটিএন বাংলার সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

রোববার দুপুরে এটিএন বাংলার রাজশাহীস্থ স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন ছোটনসহ বেশ কয়েকজন সাংবাদিক পুলিশ কমিশনারের সাথে সাক্ষাত করে লিখিত অভিযোগটি জমা দেন। পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সাংবাদিকদের আশ্বাস দেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, এটিএন বাংলার সাংবাদিক সুজাউদ্দিন ছোটন প্রায় ৩৫ বছর ধরে বিভিন্ন গণমাধ্যমে সুনামের সাথে সাংবাদিকতা করে আসছেন। সম্প্রতি বোয়ালিয়া মডেল থানায় ওসি নিবারণ চন্দ্রের নেতৃত্বে স্বর্ণের বার উদ্ধার করা হয়। তবে স্বর্ণের বার উদ্ধারের ঘটনা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের বিষয়ে ওই সাংবাদিকের ইন্ধন রয়েছে এমন ধারণা থেকে ওসি নিবারণ তাকে নিয়ে আজেবাজে কথা বলে আসছিলো।

প্রথমে তিনি বিষয়টি গুরুত্ব না দিলেও একজন সঙ্গীত শিল্পীর কাছে ১৫ অক্টোবর ওই সাংবাদিককে নিয়ে আজেবাজে কথা বলাসহ প্রাণনাশের হুমকি দেন। একই সঙ্গে ওসি নিবারণ যারা স্বর্ণের বার উদ্ধারের ঘটনা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করেছেন ওই সব সাংবাদিকদেরও হত্যা করবে বলে হুমকি দেয়। এসময় তিনি প্রয়োজনে চাকুরী ছেড়ে দিবেন বলে দম্ভোক্তি দেখান। এ ঘটনায় তিনিসহ সকল সাংবাদিক চরম আতংকিত আছেন বলেও উল্লেখ করা হয় অভিযোগটিতে।

হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, স্বর্ণের বার উদ্ধারে আমি ছিলাম না। ওই সাংবাদিককে নিয়ে কারও কাছে কোন মন্তব্যও করিনি। শনিবারও তিনি আমার সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছেন বলে জানান ওসি।

এদিকে, সাংবাদিককে হুমকি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খাঁন। তিনি এ ঘটনার সাথে জড়িত কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

  • 234
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে