আইনশৃঙ্খলা বিরোধী অপরাধের বিরুদ্ধে সচেতন হওয়ার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২০; সময়: ৬:৪৬ অপরাহ্ণ |
আইনশৃঙ্খলা বিরোধী অপরাধের বিরুদ্ধে সচেতন হওয়ার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাঘা : সামাজিক নির্যাতন ও ধর্ষণসহ আইনশৃঙ্খলা বিরোধী জঘন্য অপরাধের বিরুদ্ধে আইনশৃঙ্খা রক্ষাকারি বাহিনীর পাশাপাশি সচেতন মহলকে সোচ্ছার হওয়ার আহবান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ¦ শাহরিয়ার আলম এমপি। সোমবার (১২ অক্টোবর) বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে বৈশি^ক মহামারি পরিস্থিতি কোভিড-১৯ আক্রান্ত রোগীর পরিচর্যা, প্রসূতিদের প্রজনন স্বাস্থ্য ও ব্যক্তিগত পরিচর্যা এবং কিশোর-কিশোরীদের বয়:সন্ধিকালীন জটিলতার বিষয়ে দুইদিন ব্যাপি সমাপনি প্রশিক্ষণ এবং উপজেলা আইন শৃঙাখলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এই আহবান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, নারি এবং শিশুদের প্রতি যৌন হয়রানী এবং সহিংসতা একটি সংক্রামন রোগে পরিনত হয়েছে। এ রোগ সকলকে এগিয়ে এসে নির্মুল করতে হবে। সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত দেশ গড়ার জন্য আ’লীগের সকল সহযোগী সংগঠনের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষক, মসজিদের ইমান, পূরহিতদের এগিয়ে আসাার আহবান জানিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, ইতিমধ্যে ধর্ষণ অপরাধের সর্বোচ্চ রায় মৃত্যুদন্ড অনুমোদন হয়েছে।

প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকা চারঘাট-বাঘাকে একটি আদর্শ উপজেলা হিসাবে গড়ার প্রত্যয় ব্যক্ত করে জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, যারা জনগনের ভোটে নির্বাচিত হয়েছেন তারা নিজেদের অবস্থান থেকে অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় দিবেন না। সচেতন নাগরিক হিসাবে দেশের প্রেক্ষাপটকেও গুরুত্ব দিবেন। আমরা নারী প্রধান মন্ত্রীর দেশে নারীদের প্রতি অসম্মান চাইনা।

উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যডভোকেট লায়েব উদ্দিন লাভলু ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অফিসার ইনচার্জ (ওসি), ২ পৌর মেয়র, ৭ ইউপি চেয়ারম্যান, বিজিবি কর্মকর্তা, শিক্ষক, সরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ইমাম প্রমুখ। শেষে উপজেলা সদরে মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের নবনির্মিত ১ম তলা ও দ্বিতীয় তলা ভবন শুভ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী ।

  • 51
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে