নৌ রুট চালুর বিষয়ে মেয়র লিটনের সাথে বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের মতবিনিময়

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২০; সময়: ৬:২১ অপরাহ্ণ |
নৌ রুট চালুর বিষয়ে মেয়র লিটনের সাথে বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী থেকে ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান পর্যন্ত নৌ প্রটৌকল রুট চালুর বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এর মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী হয়ে পাবনার ঈশ্বরদী পর্যন্ত পদ্মা নদীতে ড্রেজিং করা প্রয়োজন। ড্রেজিংয়ের মাধ্যমে নদীতে নাব্যতা আনা গেলে রাজশাহীতে আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠা করা যাবে। এর মাধ্যমে রাজশাহীতে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে, অর্থনীতি শক্তিশালী হবে। এজন্য সভায় রাজশাহী-ধুলিয়ান নৌ রুট চালু করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ ও সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন মেয়র।

বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, আজকে রাজশাহীর গোদাগাড়ি থেকে ধুলিয়ান পর্যন্ত নৌ প্রটৌকল রুট পরিদর্শন করেছি। পদ্মা নদীতে ড্রেজিংয়ের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে এনে রাজশাহী থেকে ধুলিয়ান পর্যন্ত নৌ প্রটৌকল রুট চালুর উদ্যোগ নেওয়া হচ্ছে।

মতবিনিময় শেষে রাসিক মেয়রকে শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান। এ সময় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএ এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মো. রফিকুল ইসলাম, কঞ্জারভেন্সি ও পাইলটেজ বিভাগের পরিচালক মো. শাহজাহান, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড.এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, বিআইডব্লিউটিএ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ মিজানুর রহমান ভূঞা, প্রটোকল অফিসার মোঃ আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এরআগে সকালে বিমানযোগে হযরত শাহ মখদুম বিমানবন্দরে রাজশাহীতে আসেন। এরপর তিনি গোদাগাড়ী-ধুলিয়ান নৌ প্রটৌকল রুট পরিদর্শন করেন। পরে গোদাগাড়ী উপজেলা ভবন সম্মেলনকক্ষে স্থানীয় প্রশাসন, ব্যবসায়ী ও আগ্রহী অপারেটরদের সাথে মতবিনিময় করেন। বিকেলে বিমানযোগে ঢাকা গমন করেন।

  • 264
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে