রাজশাহীতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে নানা আয়োজন

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২০; সময়: ৬:২৮ অপরাহ্ণ |
রাজশাহীতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক : বিশ্ব শিশু দিবসে শিশুর সাথে শিশুর তরে বিশ্ব গড়ি নতুন করে এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষে এক উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০.০০ টার দিকে বাংলাদেশ শিশু একাডেমি, রাজশাহীর মিলনায়তনে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল অনলাইনে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগদান করেন।

প্রধান অতিথি বলেন, আমরা চাই শিশুরা নিরাপদ পরিবেশে বেড়ে উঠবে। শিশুরা মানুষের মতো মানুষ হবে।

স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ শিশু একাডেমি, রাজশাহী জেলা শাখার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মনজুর কাদের এবং সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান।

শিশুদের পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখে, রাজশাহী শিশু বিকাশ কেন্দ্রের নিবাসি মো. আলিফ হোসেন এবং অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় এর ৮ম শ্রেণীর ছাত্রী মাইশা মালিহা।

অনুষ্ঠান উপস্থাপনা করেন বাংলাদেশ শিশু একাডেমির আবৃত্তি ও উপস্থাপনা বিভাগের প্রশিক্ষক মো. আব্দুর রোকন মাসুম।

আগামী ০৬ অক্টোবর ২০২০ রোজ মঙ্গলবার বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে কেবল মাত্র কন্যাশিশুদের অংশগ্রণে চিত্রাংকন প্রতিযোগিতা বিকেল ৩.০০ টায়।

০৭ অক্টোবর ২০২০ রোজ বুধবার রাজশাহী এসওএস শিশু পল্লী ইন্টারন্যাশনাল, রাজশাহী আবাসিক শিশুদের চিত্রাংকন, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফুটবল টুর্নামেন্ট ও সচেতনাতামূলক সভা।

০৮ অক্টোবর ২০২০ রোজ বৃহস্পতিবার বিকেল ৩.০০ টায় এসিডি’র সহযোগিতায় রাজশাহী শিশু বিকাশ কেন্দ্রের আবাসিক শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা।

০৯ অক্টোবর ২০২০ রোজ শুক্রবার শিশু বিকাশ কেন্দ্র ও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের নিবাসি শিশুদের উন্নতমানের খাবার বিতরণ।

১০ অক্টোবর ২০২০ রোজ শনিবার বিকেল ৩.০০ টায় বাংলাদেশ শিশু একাডেমি, রাজশাহী মিলনায়তনে শিশু অধিকার বিষয়ক গান প্রতিযোগিতা।

১১ অক্টোবর ২০২০ রোজ রবিবার বিকেল ৩.০০ টায় এসিডি’র পরিবেশনা কোভিড-১৯ এর সচেতনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী।

 

  • 17
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে