বাগমারা অসহায় পানি বন্দি মানুষের পাসে এমপি এনামুল হক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২০; সময়: ১১:১০ অপরাহ্ণ |
বাগমারা অসহায় পানি বন্দি মানুষের পাসে এমপি এনামুল হক

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাগমারা উপজেলার প্রায় প্রতিটি ইউনিয়নে ঢুকে পড়েছে দ্বিতীয় বারের মতো বন্যার পানি। এতে পানি বন্দি হয়ে পড়েছে প্রায় অর্ধলক্ষ মানুষ। সেই সাথে বাড়িঘরে পানি প্রবেশ করায় অনেক সমস্যার মধ্যে জীবন যাপন করে চলেছেন লোকজন। প্রায় সপ্তাহ খানেক ধরে ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে বন্যার পানি।

এরই মধ্যে পানির নিচে তলিয়ে গেছে বিভিন্ন প্রকার ফসলের জমি, রাস্তাঘাট, স্কুল-কলেজ সহ মৎস্য প্রকল্প। এতে পানি বন্দি লোকজনের মাঝে দেখা দিয়েছে খাদ্য সংকট। খাদ্য সংকটে থাকা ওই সকল লোকজনের কাছে ত্রাণ সামগ্রী নিয়ে পৌঁছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

বৃহস্পতিবার (০১ অক্টোবর- ২০২০) বেলা ১০ টার দিকে বন্যাদূর্গত উপজেলার কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন এবং ভবানীগঞ্জ পৌরসভার বিভিন্ন স্থান নৌকায় চড়ে পরিদর্শন করেন। সেই সাথে খাদ্য সংকটে থাকা লোকজনের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।

এ সময় ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, বন্যা একটি প্রাকৃতিক দূর্যোগ এটাকে মেনে নিতে হবে। প্রাকৃতিক এই বিপর্যয়ের হাত থেকে নিজে সহ পরিবারের সকলকে রক্ষা করতে হবে। বন্যায় যাদের বাড়িঘর ভেঙ্গে পড়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাদেরকে বাড়ি তৈরি করে দেয়া হবে।

তিনি আরো বলেন, বন্যা সহ সকল প্রকার দূযোর্গ দক্ষতার সাথে মোকাবেলা করে চলেছে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগ সরকার সব সময় আপনাদের পাশে আছে এবং আগামীতেও থাকবে। যতো দিন বন্যার ভয়াবহতায় আপনারা খাদ্য সমস্যায় থাকবেন ততোদিন ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে।

তিনি বলেন, বন্যা হলে বিষাক্ত কিট পতঙ্গ-পোকামাকড়ের আক্রমণ বেশি দেখা যায়। তাই নিজে সহ পরিবারের লোকজনকে সতর্কতার সাথে চলতে হবে। বন্যার ফলে কৃষি ক্ষেত্রে ব্যাপক ক্ষতি হয়েছে। এবং সংশ্লিষ্ট বিভাগের সাথে যোগাযোগ করা হচ্ছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, কৃষি অফিসার রাজিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন অফিসার মাসুদুর রহমান প্রমুখ।

 

  • 47
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে