মুন্ডমালায় মেয়র পদে নৌকার প্রার্থী হতে চান আমিন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০; সময়: ৮:৪৫ অপরাহ্ণ |
মুন্ডমালায় মেয়র পদে নৌকার প্রার্থী হতে চান আমিন

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর উপজেলার মুন্ডমালা পৌর সভায় আগামী নির্বাচনে আ’লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে ভরসার প্রতীক হয়ে উঠেছেন ৫ বারের নির্বাচিত কাউন্সিলর মুন্ডমালা পৌর আ’লীগ সাধারণ সম্পাদক আমির উদ্দিন আমিন। এলাকার গরীব মানুষের সাথে তার নিবিড় সম্পর্ক থাকায় এলাকাবাসীর কাছে সাদা মনের স্পষ্ট ভাসি মানুষ হিসেবে পরিচিত আ’লীগ এই নেতার ব্যাপক জনপ্রিয়।

মুন্ডমালা এলাকায় সাধারণ জনগনের কাছে ক্লিন ইমেজ ও পরিচ্ছন্ন জনপ্রতিনিধি ও সৎ রাজনৈতিক নেতা হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া এই আ’লীগ নেতাকে এবার মুন্ডমালা পৌর মেয়র হিসেবে পাওয়ার দাবি তুলেছেন সাধারণ জনগন। মুন্ডমালা বাজারের পার্শ্বের স্থায়ী বাসিন্দা আ’লীগ এই নেতা সারাক্ষন মুন্ডমালা বাজারসহ বাড়িতেই অবস্থান করার কারনে বিপদে আপদে সাধারণ মানুষের তাকে ডাকে সাড়া দিয়ে সহযোগীতা করার সুফল হিসেবেই তিনি একই এলাকায় ৫ বার নির্বাচনে অংশ নিয়ে ৫বারই বিজয়ী হয়েছে।

জাতীর ক্লান্তিকাল করোনার মহামারীর সময়ে মুন্ডমালা পৌর আ’লীগ সাধারণ সম্পাদক আমির উদ্দিন আমিন নিজস্ব তহবিল থেকে ¯’ানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরীর হটলাইনের খাদ্যসামগ্রী নিয়ে এলাকার জনসাধারনের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিয়েছেন। সেই সাথে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের দায়িত্ব সঠিক ভাবে পালন করার সফলতার দিক থেকেও তিনি রয়েছেন সবার শীর্ষে।

দীর্ঘদিন থেকে আ’লীগের নিবেদিত প্রাণ হয়ে সামনের কাতারে থেকে দলীয় কর্মকান্ডে অংশ নেয়া জনপ্রিয় এই নেতা গ্রামের মানুষের আস্থা অর্জন করে ৫ বার জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে দলীয় নেতা-কর্মিসহ পৌরবাসীর কাছেও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। পজেটিভ ভুমিকার মানুষ হিসেবে দলীয় নেতা-কর্মি সমর্থকসহ ভোটারদের কাছে মুন্ডমালায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন তিনি।

হাই কমান্ডসহ স্থানীয় আ’লীগ নেতা-কর্মি সমর্থকরা বলছেন, মুন্ডমালা এলাকায় দলীয় কর্মকান্ডে অন্যদের চেয়ে আমির উদ্দিন আমিনের ভুমিকা অনেক বেশী। পৌর নির্বাচনকে সামনে রেখে এখন অনেককেই দেখা যাচ্ছে, কিন্তুু কিছুদিন আগেও দলীয় কর্মকান্ডে তাদেরকে দেখা যেত না। বর্তমানে মুন্ডমালা পৌর এলাকায় ওয়ার্ডে ওয়ার্ডে বর্ধিত সভার ব্যায় ভারও আমির উদ্দিনের উপরই পড়ছে।

হাই কমান্ডের জরিপে উঠে এসেছে এসব তথ্য ফলে, মুন্ডমালা পৌরসভায় এবার আমির উদ্দিন আমিনই হচ্ছেন আ’লীগ দলীয় মেয়র প্রার্থী। আমির উদ্দিন আমিনকে আ’লীগ দলীয় মনোনয়ন দেয়া হবে শীর্ষ ও স্থানীয় পর্যায়ের নেতাদের গ্রীন সিগনাল পেয়ে তিনি প্রতিনিয়ত স্থানীয় আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মি সমর্থকসহ সাধারণ ভোটারদের সাথে যোগাযোগ রক্ষার পাশাপাশি মেয়র পদে নির্বাচন করার প্রস্তুতি নিতে শুরু করেছেন তিনি।

প্রতিদিনই তিনি মুন্ডমালা পৌর এলাকার পাড়া-মহল্লার চায়ের দোকানে গিয়ে ভোটারসহ জনসাধারনের সাথে সৌজন্য সাক্ষাত ও বিভিন্ন বিষয় নিয়ে মতবিনীময় করছেন। তবে, তিনি নিজেকে প্রার্থী ঘোষনা না দিয়েই জনসাধারণের সমর্থন, সহযোগীতা ও দোয়া চাইতে গিয়ে বলছেন আ’লীগ মনোনিত প্রার্থীকে বিজয়ী করার লক্ষে সকলকে ঐক্যবন্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলছেন দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই সকলকে কাজ করতে হবে।

হাই কমান্ড থেকে বিভিন্ন ভাবে জনগনের মতামতের জরিপেও এগিয়ে রয়েছেন মুন্ডমালা পৌর আ’লীগ সাধারণ সম্পাদক আমির উদ্দিন আমিন। হাই কমান্ড থেকে করা জনমত ও দলীয় নেতা-কর্মির জরিপে উঠে এসেছে, মুন্ডমালা এলাকায় আ’লীগের দলীয় সভা সেমিনারসহ বিভিন্ন দলীয় কর্মকান্ড ও সামাজিক আচার অনুষ্ঠান সফল করার বিষয়ে অনেকটা তারউপরই নির্ভর। দীর্ঘদিন থেকেই তাকেই দলীয় কর্মকান্ডে পাওয়া যায় অন্যদের অনেকেই অতিথি পাখির মত আসেন আবার চলে যান। এমন নেতাকে আ’লীগের দলীয় মেয়র পদে মনোনয়ন না দেয়ার দাবিও জানিয়েছেন নেতা-কর্মিসহ ভোটাররা।

আ’লীগ দলীয় নেতা-কর্মি ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, পৌর নির্বাচন মেয়র প্রার্থী হওয়ার আশায় অনেক নেতা-কর্মিরা এলাকায় ফিরে দলীয় সভা সেমিনারে অং নিচ্ছেন কিন্তুু দরের দুর্দীনে তাদেরকে পাওয়া যায়না। অনেকেই আ’লীগ দলীয় মেয়র প্রার্থী হওয়ার ঘোষনা দিয়ে নিজেকে জাহির করে বেড়াচ্ছেন কিন্তুু গত জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনের মধ্যে তাদের অনেককেই দেখা যায়নি। আমির উদ্দিন আমিন সব সময় দলের নেতা-কর্মিদের আগ্লে রেখে সবাই ঐক্যবন্ধ করে নির্বাচন গুলোতে ব্যাপক ভুমিকা রেখেছেন।

এবিষয়ে মুন্ডমালা পৌর আ’লীগ সাধারণ সম্পাদক আগামী মুন্ডমালা পৌর নির্বাচরে আ’লীগ দলীয় মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী আমির উদ্দিন আমিন বলেন, এখন অনেককেই দেখা যাচ্ছে, কিন্তুু দলের দূর্দীনের প্রয়োজনের সময়ে তাদের কাউকেই পাওয়া যায়না।

তিনি বলেন, সামনের কাতারে থেকে লড়াই সংগ্রাম করা নেতাদের মধ্যে এলাকায় গ্রহনযোগ্যতা সম্পূর্ণ এবং জনপ্রিয়তার পাশাপাশি ভোটারদের মতামত নিয়ে এবার মুন্ডমালা পৌর সভায় আ’লীগের দলীয় মেয়র প্রার্থী ঘোষনা করা হবে বলে আমি বিশ্বাষ করি।

তিনি আরো বলেন, জনগনের ভোটে নির্বাচিত হয়ে দীর্ঘদিন থেকেই জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি, এবার পৌর মেয়র পদে আ’লীয় দলীয় মনোনয়ন পাওয়ার আশা করছি। তবে, হাই কমান্ড ডাকে যোগ্য মনে করবে তাকে মনোনয়ন দিবে বিশ্বাষ করি।

 

  • 199
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে