দুর্গাপুরে আ.লীগের দুই গ্রুপের কর্মীসভা নিয়ে উত্তেজনা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২০; সময়: ৯:২০ অপরাহ্ণ |
দুর্গাপুরে আ.লীগের দুই গ্রুপের কর্মীসভা নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর : রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমানের পক্ষে মিছিল ও শোডাউন দিয়েছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। মিছিল ও শোডাউন শেষে সংক্ষিপ্ত পথসভায় উপজেলা আওয়ামী লীগের অপর অংশের ডাকা কর্মীসভা প্রতিহত করার ঘোষণা দেয়া হয়। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে উত্তপ্ততা বিরাজ করছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার বিকেলে দুর্গাপুর ডিগ্রি কলেজ মাঠে সাংসদ ডাঃ মনসুর রহমানের পক্ষে মিছিল নিয়ে দলের একাংশের নেতাকর্মীরা জড়ো হতে থাকে। বিকেলে ৫টার দিকে ডিগ্রি কলেজ মাঠ থেকে ৫ শতাধিক নেতাকর্মী নিয়ে একটি মিছিল বের হয়ে উপজেলা মোড় প্রদক্ষিণ শেষে মেডিকেল মোড়ে গিয়ে শেষ হয়। মিছিল শেষে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব মোল্লার সভাপতিত্বে পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক বাকীউল আলম লিটন, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আমিনুল হক টুলু, উপজেলা কৃষক লীগের সভাপতি রোকনুজ্জামান রোকন, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাবেক সভাপতি আব্দুল লতিফ, জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শমসের আলী, ঝালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল, দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিম উদ্দিন, পুঠিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমনউজ্জামান সুমন, পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাশার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক শিমুল আহাম্মেদ।

এদিকে, মঙ্গলবার বিকেলে দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে কর্মীসভা আহ্বান করেছে উপজেলা আওয়ামী লীগের অপর অংশের নেতাকর্মীরা। ওই সভা প্রতিহত করার ঘোষণা দেয়া হয় পথসভায়। এরপর থেকে মুলত উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে কিছুটা উত্তপ্ততা বিরাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় মঙ্গলবার সকাল থেকে থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশফোর্স মোতায়েন করা হবে বলে জানিয়েছেন দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ খুরশিদা বানু কণা।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে