করোনাকালে সাংবাদিকদের সহায়তা প্রধানমন্ত্রীকে প্রেসক্লাবের কৃতজ্ঞতা প্রকাশ

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২০; সময়: ৮:৩৭ অপরাহ্ণ |
করোনাকালে সাংবাদিকদের সহায়তা প্রধানমন্ত্রীকে প্রেসক্লাবের কৃতজ্ঞতা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : করোনাকালে রাজশাহী বিভাগের ২ শতাধিক মূলধারার সাংবাদিকের জন্য সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক কৃতজ্ঞতাপত্রের মাধ্যমে এ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা স্বাক্ষরিত এ কৃতজ্ঞতাপত্রে জানানো হয়, করোনাকালে সারা দেশের ন্যায় রাজশাহীর সাংবাদিকরাও আর্থিক সংকটে। যেখানে মফস্বলের সাংবাদিকরা আর্থিক অনটনের মধ্য দিয়েই জীবিকা নির্বাহ করে। করোনাকালে অন্যান্য সেক্টরের মতো গণমাধ্যম হাউসগুলোও ক্ষতিগ্রস্ত। যার প্রভাব তাদের ওপরও পড়েছে। এ অবস্থায় প্রধানমন্ত্রী সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় তার প্রতি অশেষ কৃতজ্ঞতা।

প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানিয়ে কৃতজ্ঞতাপত্রে উল্লেখ করা হয়, শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। তার সঠিক নেতৃত্বে অর্থনীতির বিভিন্ন সূচকে বাংলাদেশ আজ রোল মডেল। বঙ্গবন্ধু কন্যা হয়ে উঠেছেন বিশ্বনেতা। অর্জন করেছেন সম্মানজনক আন্তর্জাতিক নানান পদক ও পুরস্কার। তিনি দেশের বিভিন্ন সেক্টরে অভাবনীয় উন্নয়ন সাধন করেছেন। বেসরকারি টেলিভিশনের ক্ষেত্রেও বাংলাদেশে বিপ্লব ঘটেছে তারই আশীর্বাদে। তার আমলে পিআইবি সফলতার সাথে দেশের সাংবাদিকদের মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্য গঠন করেছেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। এজন্য সাংবাদিকরা ধন্য ও কৃতজ্ঞ।

কৃতজ্ঞতাপত্রে আরও উল্লেখ করা হয়, জাতীয় প্রেসক্লাব প্রতিষ্ঠার পরের বছর ১৯৫৪ সালে বঙ্গবন্ধুর বাকশালের ডিস্ট্রিক্ট গভর্নর জননেতা আতাউর রহমান কর্তৃক রাজশাহী প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয়। মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনে এ প্রেসক্লাব নেতৃত্ব দিয়েছে। রাজশাহী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শহীদ বীরেন্দ্রনাথ সরকার ছিলেন অত্র অঞ্চলের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। এই প্রেসক্লাবের অনেক সদস্যই মুক্তিযুদ্ধ ও ভাষাসংগ্রামে সংক্রিয় অংশ গ্রহণ ও সাহসী ভূমিকা রেখে স্মরণীয় হয়ে আছেন। প্রতিষ্ঠাকাল থেকে আজ-অবধি মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করছে রাজশাহী প্রেসক্লাব।

একমাত্র রাজশাহী প্রেসক্লাবের সদস্যরাই ৫ই জানুয়ারির আগুন সন্ত্রাস-জঙ্গীবাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থান, যুদ্ধাপরাধী-রাজকারদের তালিকা প্রকাশ, দুর্নীতি বিরোধী অভিযান জোরদার করার দাবিতে সোচ্ছার ভূমিকা পালন করে আসছেন। এই প্রেসক্লাবে শেখ হাসিনাকে আমন্ত্রণ। প্রধানমন্ত্রী রাজশাহী সফরকালে রাজশাহী প্রেসক্লাবের সদস্যরা তার জন্য বরণডালা সাজাবেন এবং সাংবাদিকদের জন্য তার আশির্বাদ ও স্নেহ সবসময় থাকবে বলেও প্রত্যাশা করা হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে