তানোরে পৌর আ’লীগের মেয়র প্রার্থী হবেন যুবলীগ সভাপতি হিরো

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২০; সময়: ৬:২২ অপরাহ্ণ |
তানোরে পৌর আ’লীগের মেয়র প্রার্থী হবেন যুবলীগ সভাপতি হিরো

সাঈদ সাজু, নিজস্ব প্রতিবেদক, তানোর : আগামী তানোরে পৌর সভায় আ’লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে শেষ ভরসা হতে পারেন তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো। এ লক্ষেই তিনি মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহনের জন্য প্রস্তুুতি নিতে শুরু করেছেন।

আ’লীগ দলীয় নেতা-কর্মি ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, আগামী তানোর পৌরসভা দখলে নিতে গত জাতীয় সংসদ নির্বাচনের পর স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা আ’লীগ সহ-সভাপতি আবুল বাশার সুজনকে আগামী তানোর পৌর নির্বাচনে আ’লীগ দলীয় মেয়র প্রার্থী ঘোষনা দিয়ে মাঠে নামিয়েছেন।

সেই থেকেই আবুল বাশার সুজন তানোর পৌর এলাকার মসজিদ মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে দান অনুদান প্রদানসহ ভাঙ্গা রাস্তায় ইট দিয়ে সংষ্কার করাসহ বিভিন্ন পাড়া মহল্লায় জনসাধারনের সাথে প্রায় প্রতিদিনই বিভিন্ন বিষয় নিয়ে মতবিনীময় করছেন। আবুল বাশার সুজন তানোর পৌরবাসীর কাছে বেষ্ট প্রার্থী হিসেবে নিজের অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন।

কিন্তুু আবুল বাশার সুজন তানোরের স্থায়ী বাসিন্দা না হওয়ায় এবং স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর একক সিদ্ধান্তে সুজনকে তানোর পৌর মেয়র প্রার্থী ঘোষনা দেয়ার বিষয়ে প্রকাশ্যে কেউ মুখ না খুললেও স্থানীয় আ’লীগসহ অংগ সংগঠনের একাংশের নেতা-কর্মি ও সমর্থকসহ দলের ভিতরে ও বাইরে সুজনকে নিয়ে শুরু হয় তর্ক-বিতর্ক আলোচনা ও সমালোচনা।

ফলে, গত ১৫ই আগষ্ট তানোর ডাকবাংলো ও গোল্লাপাড়া ফুটবল মাঠে পৃথক পৃথক ভাবে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী নিজের মতামত পাল্টিয়ে বলেন তানোর পৌরসভার জনপ্রিয়তা যার বেশী থাকবে তাকেই মনোনয়ন দেয়া হবে জানিয়ে সকলকে মাঠে থেকে কাজ করতে বলেন।

স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর এমন বক্তব্যের পর তানোর পৌর সভায় সম্ভাব্য মেয়র প্রার্থীরা এলাকাবাসীসহ দলের নেতা-কর্মিদের কাছে নিজ নিজ যোগ্যতা জাহির করে দোয়া ও সমর্থন আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তবে, আ’লীগ ও যুবলীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সুজনের বিকল্প হিসেবে সবার চেয়ে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো। দলীয় নেতা-কর্মি সমর্থকসহ এলাকার ভোটাররা বলছেন আবুল বাশার সুজন তানোর পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে সব দিক থেকে ফিট হলেও শুধুমাত্র তানোরের স্থায়ী বাসিন্দা না হওয়ার কারনে আ’লীগ দলীয় মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রাপ্তীতে প্রতিবন্ধীকতার সৃষ্টি হতে পারেন।

ফলে, আ’লীগ দলীয় হাই কমান্ড যদি একারনে সুজনকে আ’লীগ দলীয় মেয়র হিসেবে মনোনয়ন না দিয়ে বিকল্প প্রার্থী খুজতে চাইলে বিভিন্ন কারনে অকারনে তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরোই হচ্ছেন আ’লীগের শেষ ভরসা। তবে, গত পৌর নির্বাচনে মাত্র ১৩ ভোটে পরাজিত হওয়া তানোর পৌর আ’লীগ সভাপতি ইমরুল হককে বেইমান আক্ষা দিয়ে স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী দলীয় কর্মকান্ড থেকে দুরে রেখেছেন।

ফলে, ইমরুলকে প্রার্থী হিসেবে সাংসদ মেনে নিবেন না, অপর দিকে তানোর পৌর আ’লীগ সাধারণ সম্পাদ প্রদীপ সরকার তানোরে সরকারী কলেজে শিক্ষক হিসেবে নিয়োগ নেয়ায় তিনি মেয়র প্রার্থী না হওয়ার ঘোষনা দিয়েছেন। একারনে তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো নির্বাচনে আ’লীগ দলীয় মনোনয়ন পেতে পারেন জনসাধারণের এমন আলোচনার প্রেক্ষিতে তিনি নির্বাচনী প্রন্তুুতি নিতে শুরু করেছেন।

প্রায় প্রতিদিনই তিনি তানোর পৌর এলাকার যুবলীগ নেতা-কর্মিসহ পাড়া-মহল্লার চায়ের দোকানে গিয়ে ভোটারসহ জনসাধারনের সাথে সৌজন্য সাক্ষাত ও বিভিন্ন বিষয় নিয়ে মতবিনীময় করছেন। তবে, তিনি নিজেকে প্রার্থী ঘোষনা না দিয়েই জনসাধারণের সমর্থন, সহযোগীতা ও দোয়া চাইতে গিয়ে বলছেন এবার তানোর পৌরসভায় আ’লীগ মনোনিত প্রার্থীকে বিজয়ী করার লক্ষে সকলকে ঐক্যবন্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলছেন দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই সকলকে কাজ করতে হবে।

ফলে, গত সংসদ নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো সামনের কাতারে থেকে লড়াই সংগ্রামে অগ্রনী ভুমিকায় দলের হাই কমান্ডসহ স্থানীয় নেতা-কর্মিসহ পৌরবাসীর কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। বর্তমানেও রাজিব সরকারের ভুমিকা পজেটিভই রয়েছে বলে জানান দলীয় নেতা-কর্মি সমর্থকসহ ভোটাররা।

এবিষয়ে তানোর পৌর সভায় আ’লীগ দলীয় মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো বলেন, এবার তানোর পৌরসভায় আ’লীগ প্রার্থীকে বিজয়ী করতেই হবে এর জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলেন দল যাকে যোগ্য মনে করবে তাকে মনোনয়ন দিবে আর তিনিও মনোনয়ন প্রত্যাশী জানিয়ে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষেই থাকবেন বলেও জানান তিনি।

  • 462
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে