মোহনপুরে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

প্রকাশিত: আগস্ট ১১, ২০২০; সময়: ৯:৩৭ অপরাহ্ণ |
মোহনপুরে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : আমাদের ছোট নদী চলে আকে বাকে, বৈশাখ মাসে তার হাটু জল থাকে। পার হয়ে যায় গরু, পার হয় গাড়ি, দুই ধার উচু তার ঢালু তার পাড়ি। কবিতার লাইনগুলোর সাথে হুবহু মিল রয়েছে মোহনপুর উপজেলার মৌগাছি ইউপির হরিহর পুর গ্রামে যাওয়ার প্রায় ১ কিলোমিটার চলাচলের অনুপযোগী কাঁচা রাস্তার সাথে।

প্রকৃতিপ্রেমীরা রাস্তার উপরে ওঠা জলরাশিটাকে দেখে নদী, নাটোরের স্বপ্নের পাটুল কিংবা পদ্মার জলে টইটম্বুর অপরূপ সৌন্দর্যের লীলাভূমি ভাবতে পারেন। সেই ভাবনা হরিহরপুর গ্রাম বাসীর জন্য যথেষ্ট গৌরবের। কিন্তু হরিহরপুর বাসীর জন্য এই কাঁচা রাস্তাটা যেন মরার উপর খাঁড়ার ঘা। সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা ও হাটু সমান কাদায় গ্রামের ভেতরে যাওয়ার একমাত্র রাস্তাটি হয়ে উঠে অসহনীয় চরম দুর্ভোগের কারণ। হাটতে গিয়ে গায়ে হাতে কাদা পানিতে ভিজতে হয়। মোটর সাইকেল নিয়ে চলতে গিয়ে দুর্ঘটনা হয়ে উঠেছে নিত্যদিনের সঙ্গী। যা ইতি মধ্যেই সম্পুর্ণ বিনা পারিশ্রমিকে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সংস্কার করেছেন হরিহরপুর তারুন্যের তরী আদর্শ ক্লাবের তরুণ সদস্যরা।

রাস্তার সংস্কার করা নিয়ে কথা হয় হরিহরপুর গ্রামের সূর্য সন্তান ও হরিহরপুর তারুন্যের তরী আদর্শ ক্লাবের অন্যতম সদস্য মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ নাদিম মোস্তফার সাথে তিনি জানান, বর্ষা কালে রাস্তার সীমাহীন দূর্ভোগ দুর করতে হরিহরপুর তারুন্যের তরী আদর্শ ক্লাবের তরুন প্রাণ সম্পুর্ণ বিনা পারিশ্রমিকে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে গ্রামের খেটে খাওয়া মানুষগুলোর কাছ থেকে চাঁদা সংগ্রহ করে রোদ বৃষ্টি মাথায় নিয়ে ঝাপিয়ে পড়েছেন। তারা হরিহরপুর গ্রামের বটতলা থেকে শুরু করে ১ কিলোমিটার কাঁচা রাস্তা সংস্কার করেছেন। তাদের অক্লান্ত পরিশ্রম আর ভালবাসার বিসর্জনে শ্রদ্ধা আর ভালবাসা জানিয়েছে এলাকাবাসি। তিনি আরো বলেন,অভিভাবকদের কাছে অনুরোধ তরুনদের কে যত্ন করুন একটু ভালবাসা দিয়ে কাছে টানুন। মনে রাখবেন আজকের তরুন প্রজন্মই আগামীর বাংলাদেশ।

এ বিষয়ে গ্রামের প্রবীণ ব্যক্তি ডাঃ নইম উদ্দিন বলেন, মাননীয় সংসদ সদস্য আয়েন উদ্দিনের কাছে অনুরোধ তিনি যেন অতি শীঘ্রই রাস্তাটি পাকা করণের উদ্দ্যেগ গ্রহণ করেন। হরিহরপুর বাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী এটি। রাস্তাটি পাকা করলে সদয় দৃষ্টি আকর্ষণ করছি। রাস্তাটি হলে হরিহরপুর প্রাথমিক বিদ্যালয়ে যেতে কোমলমতি শিক্ষার্থীদের অনেক দিনের দুঃখ লাঘব হবে।

মৌগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান্যান আল- আমিন বিশ্বাস বলেন হরিহরপুর রাস্তার বিষয়ে এমপি মহোদয়কে জানানো হয়েছে ইনশাল্লাহ খুব শিঘ্রই রাস্তাটি পাকাকরণ করা হবে।

  • 347
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে