ভবানীগঞ্জ পৌর যুবদলের আহবায়ক কমিটির বিরুদ্ধে অভিযোগ

প্রকাশিত: আগস্ট ৪, ২০২০; সময়: ৪:৪০ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক কমিটি বাতিলের দাবী জানিয়েছেন ভবানীগঞ্জ পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ওই ঘটনায় রাজশাহী জেলার জাতীয়তাবাদী যুবদলের মাধ্যমে কেন্দ্রীয় জাতীয়তাবাদী যুবদলের নির্বাহী কমিটি বরাবর ভবানীগঞ্জ পৌর যুবদলের আহবায় কমিটি বাতিলের দাবী জানিয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। নেতাকর্মীরা অবিলম্বে মাদকাশক্ত আহবায়ক বাতিল করে যোগ্য ব্যক্তিকে ভবানীগঞ্জ পৌর যুবদলের দায়িত্ব দেয়ার জন্য জোর দাবী জানিয়েছেন।

জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটি বরাবর লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক শাহিনুর রহমান শাহিন একজন বির্তকিত ব্যক্তি। সে ভবানীগঞ্জ পৌরসভার স্থায়ী বাসিন্দা নয়। এছাড়াও তার দ্বারা জাতীয়তাবাদী দল বিএনপি, যুবদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন সময় হেনেস্তার শিকার হয়েছেন। তার বিরুদ্ধে মাদক সেবনসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে। স্থানীয়দের দাবী বাগমারা উপজেলার প্রাণ কেন্দ্র হচ্ছে ভবানীগঞ্জ পৌরসভা। জাতীয়তাবাদী দলকে সু-সংগঠিত ও শক্তিশালী করতে হলে এখানে স্থানীয় যোগ্য ব্যক্তিদের দায়ীত্ব দিতে হবে।

স্থানীয় ও যোগ্য ব্যক্তিদের দায়িত্ব না দিলে উপজেলায় জাতীয়তাবাদী যুবদল কোনঠাসা হবে বলে দলীয় নেতাকর্মীরা মনে করছেন। আহবায়ক কমিটির একাধিক সদস্য মাদক ব্যবসার সাথে জড়িত রয়েছে বলে জাতীয়তাবাদী বিএনপি’র একাধিক নেতাকর্মীরা অভিযোগ করেছেন। আহবায়ক কমিটির কোন কোন সদস্য বর্তমানে মাদক মামলায় জেল হাজতে রয়েছেন বলেও লিখিত অভিযোগে উল্লেখ করেছেন। ভবানীগঞ্জ পৌর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র আব্দুর রাজ্জাক অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, পৌর যুবদলের গঠিত আহবায়ক কমিটি অত্যান্ত দুর্বল। ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সামনা সামনে তাদের মোকাবিলা করার শক্তি নেই। তাই দ্রুত গতিতে ভবানীগঞ্জ পৌর যুবদলের আহবায়ক কমিটির বিলুপ্তি করে নতুন যোগ্যতাদের দ্বারা আহবায়ক কমিটি গঠন করা একান্ত প্রয়োজন।

এছাড়াও অভিযোগ করেন, পৌর যুবদলের সভাপতি আলাউদ্দিন আলো। তিনিও পৌর যুবদলের আহবায়ক কমিটি ভেঙ্গে দিয়ে নতুন আহবায়ক কমিটি গঠনের দাবী জানান।

  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে