রাজশাহীতে একদিনে ১৩৮ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: জুলাই ৩১, ২০২০; সময়: ১:১২ পূর্বাহ্ণ |
রাজশাহীতে একদিনে ১৩৮ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর দুটি ল্যাবে আরও ১৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন করোনা আক্রান্তদের মধ্যে ১২৩ জন রাজশাহী ও ১৫ জন নাটোরের। বৃহস্পতিবার দুই ল্যাবের মধ্যে ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে। আর রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হয়েছেন ৫৮ জন।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। এর মধ্যে ১৭ জন রামেক হাসপাতালের চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মী। সাতজন এই হাসপাতালের রোগী। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার ১৫ জন, র‌্যাব-৫ এর তিনজন, রাজশাহী নগর পুলিশের আটজন, বাংলাদেশ পুলিশ একাডেমির দুইজন এবং রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের চারজনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে এ দিন মোট ১৮৫টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৫৩টি নমুনার মধ্যে ৬৫টি করোনা পজিটিভ। আর নাটোরের ৩২টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহীর ৬৫ জনের মধ্যে ৩০ রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া রাজশাহী মহানগরীর ২১ জন, র‌্যাব-৫ এর একজন, সিভিল সার্জনের কার্যালয়ের দুইজন, জেলার পুঠিয়ার আটজন এবং বাগমারার একজনের করোনা শনাক্ত হয়েছে। নাটোরের ১৫ জনের মধ্যে ১৩ জনেরই বাড়ি সদর উপজেলা। দুইজনের বাড়ি লালপুর।

দুই ল্যাবে একদিনে রাজশাহীর মোট শনাক্তের সংখ্যা ১২৩ জন। রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ১৭৮ জনে দাঁড়াল। আর নতুন ১৫ জন শনাক্ত হওয়ায় নাটোরে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৪৯২ জন। রাজশাহীতে এ পর্যন্ত ১ হাজার ২৫৬ জন সুস্থ হয়েছেন। আর নাটোরে সুস্থ হয়েছেন ২২০ জন। এ পর্যন্ত রাজশাহীর ২৪ জন করোনা রোগী মারা গেছেন। নাটোরে মারা গেছেন একজন।

করোনায় হোমিও চিকিৎসকের মৃত্যু

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ধিরাজ কুমার রায় বাবলু (৭২) নামের এক হোমিও চিকিৎসকের মৃত্যু হয়েছে। ধিরাজ রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌর এলাকার বাসিন্দা। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ২২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা ১২টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হোমিও চিকিৎসক ধিরাজ কুমার রায় করোনা পজিটিভ ছিলেন। মৃত্যুর পর তার মরদেহ বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের জন্য স্বজনদের বলা হয়েছে।

রাজশাহীতে এ নিয়ে করোনায় ২৪ জনের মৃত্যু হল। জেলায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৫ জন করোনা রোগী। এদের মধ্যে ১ হাজার ২৫৬ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা করোনার সঙ্গে লড়ছেন।

  • 589
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে