রাজশাহীতে করোনায় ব্যবসায়ীর মৃত্যু

প্রকাশিত: জুলাই ১০, ২০২০; সময়: ১:৩২ অপরাহ্ণ |
রাজশাহীতে করোনায় ব্যবসায়ীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত ব্যক্তির নাম মাইনুল ইসলাম (৬৫)। তিনি রাজশাহী নগরের রাণীবাজার মোড় এলাকার জাইদুর রহমানের ছেলে। তিনি একজন ঠিকাদার ব্যবসায়ী ছিলেন।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া মাইনুলের লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হবে। এজন্য কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী সদস্যরা প্রয়োজনীয় নিতে বলা হয়েছে।

মাইনুল ইসলামের ভাই আতিকুল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে তাকে গত শনিবার (৪ জুলাই) রামেক হাসপাতালের ২৯ নম্বর (করোনা ওয়ার্ড) ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এতে তার শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরপর তিনি হাসপাতালেই ছিলেন।

তিনি বলেন, গত রোববার তার শ্বাসকষ্ট দেখা দেয়। এতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। শুক্রবার সকাল ১০টার দিকে তার দাফন সম্পন্ন হয়।

রাজশাহী সিভিল সার্জনের দেয়া তথ্যমতে, বৃহস্পতিবার পর্যন্ত রাজশাহীতে ১৪৬৯ জনের মধ্যে নগরীতে এলাকার ১১৩৫ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৯, মোহনপুরে ৫১, তানোরে ৪৮, পবায় ৯২ এবং গোদাগাড়ীতে ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, পবায় তিনজন, চারঘাটে দুইজন এবং বাঘা ও মোহনপুর একজন করে ১৩ জন মারা যান। আর রাতে একজন মারা যাওয়ায় মৃতের সংখ্যা দাঁড়াল ১৪ জনে। এর মধ্যে নগরীতে বেড়ে দাঁড়াল সাতজনে। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩২১ জন।

এর মধ্যে নগরীতে ১৯৯ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে ছয়জন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১৫ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১১৩৫ জন। এর মধ্যে হাসপাতালে ১৪ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে