রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে ১৪৪৬, সিটিতে ১১১৩

প্রকাশিত: জুলাই ৮, ২০২০; সময়: ১১:৩২ অপরাহ্ণ |
রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে ১৪৪৬, সিটিতে ১১১৩

নিজস্ব প্রতিবেদক : পাঁচজন চিকিৎসক, তিনজন পুলিশ ও একজন র‌্যাব সদস্যসহ রাজশাহীর দুইটি ল্যাবে আরও ৮৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে রাজশাহী নগরীর ৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন ও নাটোরের একজন। নতুন শনাক্ত ৭৮ জন নিয়ে রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৪৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১১১৩ জন।

বুধবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৮ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে রাজশাহী নগরে বসবাস করে ৪৬ জন। বাকি দুইজন মোহনপুরের। নতুন আক্রান্তদের মধ্যে পাঁচজন চিকিৎসক, তিনজন পুলিশ ও একজন র‌্যাব সদস্য রয়েছে।

অপরদিকে, অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, বুধবার তাদের ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৭টি করোনা পজিটিভ। এর মধ্যে ৩০ জনের বাড়ি রাজশাহী। এদের মধ্যে নগরীর ১৪ জন, পবার ১১ জন, গোদাগাড়ীর ৩ জন ও মোহনপুরের ২ জন। বাকি সাতজনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৬ জন ও নাটোরের ১ জন।

রাজশাহীতে নতুন ৭৮ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৪৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১১১৩ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৫১, তানোরে ৪৫, পবায় ৯৪ এবং গোদাগাড়ীতে ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, বুধবার সকাল পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৫৭ জন। এর মধ্যে নগরীতে ১৩৮ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১৫ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১০৯৫ জন। এর মধ্যে হাসপাতালে ১৪ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে