রাজশাহী অঞ্চলে একদিনে করোনা আক্রান্তে রেকর্ড

প্রকাশিত: জুলাই ৭, ২০২০; সময়: ২:৪৬ অপরাহ্ণ |
রাজশাহী অঞ্চলে একদিনে করোনা আক্রান্তে রেকর্ড

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে আট জেলায় আরও ভয়ানক হয়ে উঠেছে করোনাভাইরাস পরিস্থিতি। প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। এ বিভাগে একদিনে রেকর্ড ৩১১ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। এছাড়া গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১৪৪ জন এবং মারা গেছেন ২ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী।

মঙ্গলবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪৬০ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১০০ জন এবং সুস্থ্য হয়েছেন ২৩৫৩ জন। দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ১০৪ জন, নাটোরের ৩ জন, জয়পুরহাট ৫৭ জন, বগুড়ায় ৭১ জন ও সিরাগঞ্জে ৬৩ জন ও পাবনার ১৩। তবে বিভাগের অপর তিন জেলা নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি বলে তিনি জানান।

ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৭৪৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩৪৪৬ জন আক্রান্ত। এছাড়াও মহানগরীতে ৯৬৩ জনসহ রাজশাহী জেলায় ১২৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নওগাঁয় ৫৮৪ জন, নাটোরে ২৫৩ জন, জয়পুরহাটে ৫১১ জন, সিরাজগঞ্জে ৬৯০ জন ও পাবনায় ৫৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ১০০ জন। এর মধ্যে রাজশাহীতে ১২ জন, নওগাঁয় সাতজন, নাটোরে একজন, বগুড়ায় ৬২ জন, সিরাজগঞ্জে নয়জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সরকারি হিসেবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।

গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ২৫৮ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ২৩৫৩ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ১৭১, চাঁপাইনবাবগঞ্জে ৭৩ জন, নওগাঁয় ৪০২ জন, নাটোরে ৮৮ জন, জয়পুরহাট ১৫৬ জন, বগুড়ায় ১১৭৮ জন, সিরাজগঞ্জ ১০৩ জন ও পাবনায় ১৮২ জন।

ডা. গোপেন্দ্র নাথ বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে