রাজশাহী কলেজ মুক্ত বাতাসের খোঁজে গ্রুপের বাগমারাতে সাংবাদিকদের মাঝে মাস্ক বিতরণ

প্রকাশিত: জুলাই ৪, ২০২০; সময়: ৮:৩৯ অপরাহ্ণ |
রাজশাহী কলেজ মুক্ত বাতাসের খোঁজে গ্রুপের বাগমারাতে সাংবাদিকদের মাঝে মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : গত দুই বছর পূর্বে উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী স্বনামধন্য সেরা বিদ্যাপীঠ রাজশাহী কলেজে বিভিন্ন বিভাগের উৎসাহী ও আগ্রহী শিক্ষার্থীদের নিয়ে নিবেদিতপ্রাণ শিক্ষার্থীরা তাদের যাত্রা শুরু করে। সংগঠনটি একটি অরাজনৈতিক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। যেখানে শিক্ষার্থীরা তাদের একাডেমিক পড়ালেখার পাশাপাশি স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে ও বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম থেকে শুরু করে সামাজিক সচেতনতামূলক কার্যক্রমের দ্বারা সমাজের বিভিন্ন অবক্ষয়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতন করে তোলে।

এটি সাধারণত পর্নোগ্রাফি, মাদকাসক্তি, ধর্ষণ ও অন্যান্য সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে শুধুমাত্র রাজশাহী কলেজের মত প্লাটফর্মে নয় বরং সারা বাংলাদেশের বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে তাদের কার্যক্রম রয়েছে। সংগঠনের প্রধান উপদেষ্টা রাজশাহী কলেজের প্রাণপুরুষ মাননীয় অধ্যক্ষ জনাব মহা: হবিবুর রহমান স্যার এবং প্রধান পৃষ্ঠপোষক আব্দুল খালেক। সংগঠনের সম্মানিত উপদেষ্টা হিসেবে নিযুক্ত আছেন পরিসংখ্যান বিভাগের প্রভাষক পারভেজ রানা। সংগঠনটি তাদের অনলাইন ও অফলাইন প্লাটফর্মের মাধ্যমে সারা বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তরুণ, কিশোর ও যুবাদের সচেতন করার প্রয়াস পাওয়ার মাধ্যমে সোনার বাংলাদেশ গঠনের যাত্রা ক্রমশ ত্বরান্বিত হচ্ছে।

এদিকে রাজশাহী কলেজ মুক্ত বাতাসের খোঁজে গ্রুপটির প্রতিষ্ঠাতা সভাপতি ও কো-অর্ডিনেটর নাহিদ নওরোজ জানান, মাদকমুক্ত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণ ও সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বিভিন্ন ক্যাম্পাসে কাজ করে যাচ্ছে। উক্ত কলেজে গ্রুপটির সম্মানিত উপদেষ্টা প্রভাষক পারভেজ রানা, বাগমারা প্রেসক্লাবকে অবগত করে জানান, গ্রুপটি সারা বাংলাদেশ অত্যন্ত দৃড়তার সাথে নিরলসভাবে তরুণ-যুবাদের আত্মোন্নয়নের ও সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে।

তিনি আরও জানান, ডাক্তার, পুলিশ ও সাংবাদিকরা বাংলাদেশের সম্মুখ যোদ্ধা। তাঁরা জীবনের মায়া ত্যাগ করে অত্যন্ত পরিশ্রমের দ্বারা মানুষের দোরগোড়ায় গিয়ে বিভিন্ন সংবাদ সংগ্রহ ও প্রচারের মাধ্যমে দেশের উন্নয়নের গতিকে অব্যাহত রেখেছে। সুতরাং সাংবাদিকদের প্রতি পূর্ণ শ্রদ্ধা ও সম্মান জানিয়ে রাজশাহী কলেজ মুক্ত বাতাসের খোঁজে- গ্রুপটি তাদের সংগঠনের পক্ষ থেকে দুই বক্স (১২০ পিস) মাস্ক বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকদের জন্যে উপহার প্রদান করেন ।

এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি জনাব ইউসুফ আলী সরকার, আহ্বায়ক আকবর আলী, সাংবাদিক মামুনুর রশিদ মামুন, শামীম রেজা। বাগমারা প্রেসক্লাবে করোনাকালে মাস্ক প্রদান করায় ‘রাজশাহী কলেজে মুক্ত বাতাসের খোঁজে’-গ্রুপটির প্রতিষ্ঠাতা সভাপতি ও শিক্ষার্থী নাহিদ নওরোজকে ধন্যবাদ জানানো হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে