নগরীতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার ‘ভর্তি নীতিমালা’ প্রত্যাহারের দাবি

প্রকাশিত: জুলাই ১৩, ২০২০; সময়: ১০:৪৬ অপরাহ্ণ |
নগরীতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার ‘ভর্তি নীতিমালা’ প্রত্যাহারের দাবি

নিজস্ব প্রতিবেদক : দেশের পলিটেকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির ক্ষেত্রে কোনো রকমের বয়সের সীমাবদ্ধতা না রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এই সিদ্ধান্ত বাতিলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, রাজশাহীর সভা অনুষ্ঠিত হয়েছে।

আইডিইবি, রাজশাহীর সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. হোসেন শাহীদ সোহরাওয়ার্দীর পরিচালনায় ও সভাপতি আমিনুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির (কেনিক) সহসভাপতি (রাজশাহী অঞ্চল) কবির উদ্দিন, কেনিক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুন নোমান, জেনিক সাবেক সভাপতি ও উপদেষ্টা খাইরুল ইসলাম, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট’র অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট’র অধ্যক্ষ ওমর ফারুক, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের প্রধান প্রকৌশলী কামাল হোসেন, কেন্দ্রীয় কাউন্সিলর মোয়াজ্জেম হোসেন, মোখলেসুর রহমান মুকুল, সাইফুল ইসলাম, জেনিক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ সাঈদ আহম্মদ সানি, দপ্তর ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক ময়নুল হক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল গোফুর, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক শাহীনুল হক, সহযোগি সদস্য সুমন হায়দার, আবু সায়েম, সদস্য প্রকৌশলী দেলওয়ার হোসেন, নাসির উদ্দিন, প্রশান্ত চৌধুরী, বেলাল হোসেন, জাকির হোসেন, তারিকুল ইসলাম, রবিউল মারুফ প্রমুখ।

বক্তারা বলেন মন্ত্রনালয়ের এমন হঠকারি সিদ্ধান্তে অসন্তোষে ভুগছে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)। এই নীতিমালা বাস্তবায়ন হলে ক্লাসের পরিবেশ নষ্ট এবং সার্টিফিকেটের গুরুত্ব কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তাই ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার জন্য আত্মঘাতি এই নতুন ভর্তি নীতিমালা-২০২০ বাতিলের দাবি জানিয়েছে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)। পাশাপাশি বিগত ২০১৯ সালের ভর্তি নীতিমালা বাস্তবায়নের আহ্বান জানিয়েছে দেশের ডিপ্লোমা প্রকৌশলীদের এই বৃহৎ সংগঠনটি। গত ৪ জুলাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের কঠোর বিরোধীতা করে আইডিইবি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে