রাজশাহীতে সেনাবাহিনীর উদ্যোগে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন

প্রকাশিত: জুলাই ৯, ২০২০; সময়: ৩:৪৯ অপরাহ্ণ |
রাজশাহীতে সেনাবাহিনীর উদ্যোগে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকী (মুজিব বর্ষ) উপলক্ষে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার পবা উপজেলার কাশিয়াডাঙ্গা থানার কাশিয়াডাঙ্গা কলেজ ক্যাম্পাসে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর ১১তম পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায়, ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের আয়োজনে এবং ২৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের সমন্বয়ে এ ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সেনাবাহিনীর ৪০ ইস্ট বেঙ্গল রেজেমেন্টের অধিনায়ক লে. কর্নেল মো. মোসাদ্দেক রশিদ, রাজশাহী সিএমএইচ এর গাইনি স্পেশালিস্ট মেজর শামছুন নাহার এবং মেডিক্যাল অফিসার মেজর উর্মিষা প্রমূখ।

চিকিৎসকরা জানান, সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতির মাঝে প্রায় ১০০ গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে। এছাড়াও তাদের মাঝে খাদ্য এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

লে. কর্নেল মোসাদ্দেক রশিদ জানান, করোনাভাইরাসের এই পরিস্থিতিতে জাতির পাশে দাঁড়ানোর জন্য ও দুস্থ মানুষকে সেবা দেওয়ার জন্য এবং একই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার জন্য আমাদের এই উদ্যোগ। বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সার্বিক দিকনির্দেশনায় বগুড়ার ১১তম পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে ইউনিট ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এই ক্যাম্পেইন করছে। পবা উপজেলার গর্ভবতী যে মায়েরা পরিস্থিতির কারণে চিকিৎসা সেবা পাচ্ছেন না তাদের উপকার করার জন্য এবং স্বাস্থ্য সহযোগিতা করার জন্যই মূলত এই ক্যাম্পেইন করা হয়েছে।

রাজশাহীতে সেনাবাহিনীর উদ্যোগে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন

রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকী (মুজিব বর্ষ) উপলক্ষে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার পবা উপজেলার কাশিয়াডাঙ্গা থানার কাশিয়াডাঙ্গা কলেজ ক্যাম্পাসে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর ১১তম পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায়, ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের আয়োজনে এবং ২৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের সমন্বয়ে এ ক্যাম্পেইন পরিচালনা করা হয়…

Gepostet von Padmatimes24.com am Donnerstag, 9. Juli 2020

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে