রামেক ল্যাবে আরও ৩৭ জনের করোনা

প্রকাশিত: জুলাই ৮, ২০২০; সময়: ৯:৪২ অপরাহ্ণ |
রামেক ল্যাবে আরও ৩৭ জনের করোনা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরও ৩৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (০৮ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বুধবার তাদের ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৭টি করোনা পজিটিভ। এর মধ্যে ৩০ জনের বাড়ি রাজশাহী। এদের মধ্যে নগরীর ১৪ জন, পবার ১১ জন, গোদাগাড়ীর ৩ জন ও মোহনপুরের ২ জন। বাকি সাতজনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৬ জন ও নাটোরের ১ জন।

রাজশাহী নগরীর আক্রান্তরা হলেন- আবু সাঈদ (২২), ইমরান আলী (২৬), মনিরুল ইসলাম (৪৩), নূরজাহান খাতুন (৫৮), হাসিনা হক (৬০), সৈয়দা বেগম (৬৭), আকলিমা খাতুন (৪০), আরিফুজ্জামান (৫১), সারোয়ার পারভেজ (২৯), কুতুব উদ্দিন (৩৪), আসাদুর রহিম (২৪), আবদুর রাজ্জাক (৪২), রবিন (২৭) এবং ফজলে রাব্বি (৭৫)।

পবার নতুন কোভিড-১৯ রোগীরা হলেন- মনিরুজ্জামান (৫৪), ফারিহা (২২), কানিজ ফাতেমা (৪২), ডা. কৌশিক (৩১), মিজানুর (৩৩), আক্তার (৩৫), চম্পা (৪৩), সারমিন সুলতানা (৪০) এবং কাইয়ুম (৫০)।

গোদাগাড়ীর আক্রান্তরা হলেন, সাথি (২৫), মেরিনা (৩৭) এবং রতন আলী (৩০)। মোহনপুরের ২ জন হলেন- জিল্লুর (৩৫) এবং আল-আমিন (৩৫)। নাটোরের লালপুরের আক্রান্ত ব্যক্তির নাম হাবিবুল্লাহ (৫৫)। আর চাঁপাইনবাবগঞ্জের ৬ জন হলেন- সদর উপজেলার শামিম (৩২), ওবায়দুল (৫৫), রাজন কুমার (৩৫), রহমান (৩৯), জহুরুল (৫০) এবং মাহবুবা (২৪)।

নতুন ৬ জন শনাক্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ১২২ জনে দাঁড়াল। নাটোরে আক্রান্তের সংখ্যা হলো ২৫৭ জন। আর রাজশাহীতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৩৬৮ জন।

রাজশাহীতে নতুন ৩০ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩৬৮ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১০৫৩ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৪৯, তানোরে ৪৫, পবায় ৯৪ এবং গোদাগাড়ীতে ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, বুধবার সকাল পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১২ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৫৭ জন। এর মধ্যে নগরীতে ১৩৮ জন, বাঘায় ১০ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৭ জন, পবায় ১৫ জন ও গোদাগাড়ীতে একজন। আর চিকিৎসাধীন রয়েছেন ১০৯৫ জন। এর মধ্যে হাসপাতালে ১৪ জন। বাকিরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

  • 197
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে