রাইডারদের ডাকা আন্দোলন নিয়ে ফুডপ্যান্ডার ব্যাখ্যা

প্রকাশিত: জুলাই ৮, ২০২০; সময়: ৪:৩৪ অপরাহ্ণ |
রাইডারদের ডাকা আন্দোলন নিয়ে ফুডপ্যান্ডার ব্যাখ্যা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ফুডপ্যান্ডার রাইডারদের ডাকা আন্দোলন সম্পর্কে ব্যাখ্যা দিয়েছে কর্তৃপক্ষ। এক বিবৃতিতে ফুডপ্যান্ড কর্তৃপক্ষ জানায়, রাজশাহীতে রাইডারদের ডাকা আন্দোলন সম্পর্কে আমরা তাৎক্ষণিক অবগত হয়েছি। এই ঘটনা থেকে আমরা বুঝতে পারি যে, সম্প্রতি ফুডপ্যান্ডা রাইডারদের জন্য প্রণীত নতুন সংশোধিত বেতন কৌশল নিয়ে আমাদের রাজশাহী অংশের রাইডারদের মধ্যে একটি ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। ঘটনার শুরু থেকেই আমরা সংশ্লিষ্ট পক্ষের সাথে যোগাযোগ রেখেছি এবং সৃষ্ট সমস্যার সমাধান করেছি।

তারা জানায়, রাইডারদের জন্য প্রণীত নতুন সংশোধিত বেতন কাঠামোতে অধিক কার্যকরভাবে ডেলিভারি সম্পন্ন করার জন্য রাইডারদের পুরষ্কৃত করা হয়। আমাদের প্ল্যাটফর্মে বেশি কাজের জন্য বেশি পারিশ্রমিক প্রদানের লক্ষ্যে আমাদের পার্টনার রাইডারদের সাথে গভীর আলোচনা-পর্যালোচনার ভিত্তিতে নতুন এই কৌশলটি বাস্তবায়ন করা হয়েছে।

একটি মার্কেটপ্লেস হিসেবে ফুডপ্যান্ডা তার সকল স্টেকহোল্ডারদের জন্য সেবার মান উন্নীত করার লক্ষ্যে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়নমূলক এই বেতন কৌশলের মাধ্যমে, দূরদূরান্তে অবস্থিত গ্রাহকের পছন্দের রেস্টুরেন্টের পছন্দের খাবারটি পৌঁছে দেওয়ার জন্য বেশি দূরত্বের ডেলিভারিগুলো সম্পন্ন করতে গিয়ে আমাদের রাইডারদের যে অতিরিক্ত পরিশ্রম করতে হয়, তার জন্য রাইডারদের পুরষ্কৃত করা হয়। এতে করে, আমাদের রেস্টুরেন্ট পার্টনারও বেশি সংখ্যক গ্রাহক পেয়ে থাকে।

সংশ্লিষ্ট সকল রাইডারদের নিকট উপরোক্ত বিষয়সমূহ এবং উন্নয়নমূলক নতুন বেতন কৌশলের সুযোগ-সুবিধা বিস্তারিত বর্ণনা করার পর রাজশাহীতে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার সমাধান হয়ে যায়। বাংলাদেশে ফুডপ্যান্ডার কার্যক্রম চলছে এমন অনেক শহরেই ইতোমধ্যে নতুন বেতন কাঠামোটি সফলভাবে বাস্তবায়ন করা হয়েছে।

ফুডপ্যান্ডা তার সকল স্টেকহোল্ডারদের উন্নত অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে, হোক সে গ্রাহক, রেস্টুরেন্ট কিংবা দেশের এই ক্রান্তিকালে মানুষকে নিরাপদে ঘরে থাকতে সহায়তা করে যাওয়া ফ্রন্টলাইনার হিরো, আমাদের রাইডাররা। সকলেই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ।

দেশে চলমান মহামারির সময়ে আমাদের রাইডারদের পাশে থাকতে আমরা রাইডারদের একেবারে বিনামূল্যে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার প্রদান সহ প্রতিদিন তাপমাত্রা পরীক্ষা করছি। আমরা আমাদের রাইডারদের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণ করেছি। এছাড়া, আমাদের রাইডারদের কোভিড-১৯ চিকিৎসার জন্য ইনস্যুরেন্সের ব্যবস্থাও করা হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি

উল্লেখ্য গত ৫ জুলাই রাজশাহীতে ৫ দফা দাবিতে কর্মবিরতি ও মানববন্ধন করে খাবারের অনলাইন ভিত্তিক ফুডপ্যান্ডার রাইডাররা। নগরীর জিরোপয়েন্টে বেলা ১২ টার দিকে ফুডপ্যান্ডার সিনিয়র রাইডার কনি ও শিপলুর নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাস মহামারিতে যখন মানুষ ভয়ে আতংকে ঘর থেকে বের হতে পারছে না ঠিক সেই সময়ে জীবনের ঝুঁকি নিয়ে সকল শ্রেণীপেশার মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয় সাহসী রাইডাররা। এ সাহসী রাইডারদের জন্য কোম্পানি কোনো প্রণোদনা দেয় নাই তারপরেও বেতন কমানোর সিদ্ধান্ত নেওয়ায় বাধ্য হয়ে এ কর্মসূচী ঘোষণা করা হয়।

  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে