রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতির আরও অবনতি

প্রকাশিত: জুলাই ৮, ২০২০; সময়: ২:১৪ অপরাহ্ণ |
রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতির আরও অবনতি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে আট জেলায় আরও অবনতি হয়েছে করোনাভাইরাস পরিস্থিতি। আরও বেড়েছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। বিভাগের আট জেলার মধ্যে সাত জেলায় গত ২৪ ঘণ্টায় ১৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জয়পুরহাটে এ দিন কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। গত ২৪ ঘন্টায় নওগাঁয় ১ জন ও বগুড়ায় ২ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩২৮ জন।

বুধবার দুপুর পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬২৭ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১০৩ জন এবং সুস্থ্য হয়েছেন ২৬৮১ জন। দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৬০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৫ জন, নওগাঁয় ২ জন, নাটোরের ৩ জন, বগুড়ায় ৫৫ জন ও সিরাজগঞ্জে ৩০ জন ও পাবনায় ২ জন।

ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৭৪৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩৫০১ জন আক্রান্ত। এছাড়াও মহানগরীতে ১০২৩ জনসহ রাজশাহী জেলায় ১৩৩৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ১১৬ জন, নওগাঁয় ৫৮৬ জন, নাটোরে ২৫৬ জন, জয়পুরহাটে ৫১১ জন, সিরাজগঞ্জে ৭২০ জন ও পাবনায় ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ১০৩ জন। এর মধ্যে রাজশাহীতে ১২ জন, নওগাঁয় আটজন, নাটোরে একজন, বগুড়ায় ৬৪ জন, সিরাজগঞ্জে নয়জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সরকারি হিসেবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।

গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৩২৮ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ২৬৮১ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ২৫৪, চাঁপাইনবাবগঞ্জে ৯০ জন, নওগাঁয় ৪২৫ জন, নাটোরে ৮৮ জন, জয়পুরহাট ১৬৩ জন, বগুড়ায় ১৩৫৭ জন, সিরাজগঞ্জ ১১৪ জন ও পাবনায় ১৯০ জন।

ডা. গোপেন্দ্র নাথ বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে