করোনা আক্রান্ত মেয়ে বাসায় থাকার পরও রোগী দেখেছেন চিকিৎসক জাহিদ

প্রকাশিত: জুলাই ৫, ২০২০; সময়: ৮:৫৯ অপরাহ্ণ |
করোনা আক্রান্ত মেয়ে বাসায় থাকার পরও রোগী দেখেছেন চিকিৎসক জাহিদ

নিজস্ব প্রতিবেদক : বাসায় করোনা আক্রান্ত চিকিৎসক মেয়ে থাকার পরও ডায়াবেটিক রোগীদের টানা ১১ দিন চিকিৎসা দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের ডেপুটি চিফ ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. এফ এম এ জাহিদ। এখন তিনি নিজেই করোনায় আক্রান্ত।

তার সাথে তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। ডা. জাহিদ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২২ জুন ডা. জাহিদের মেয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত অবস্থায় করোনা আক্রান্ত হন। তারপর থেকেই তিনি বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। একই বাড়িতে মেয়ের সঙ্গে থাকেন ডা. জাহিদ, তার স্ত্রী ও ছেলে। রাজশাহী নগরীর আলুপট্টিতে ডা. জাহিদের সাত তলা ভবন রয়েছে। তার মেয়ে করোনা আক্রান্ত থাকা সত্ত্বেও সেই ভবনের নিচতলায় অবস্থিত রাজশাহী ডায়াবেটিক কল্যাণ কেন্দ্রে তিনি প্রতিদিন ১০০ থেকে ১৫০ জন ডায়াবেটিক রোগী দেখেছেন।

গত ৩ জুলাই তার মেয়ের দ্বিতীয়বার টেস্ট করানোর সময় তাদের পরিবারের সব সদস্যদের করোনা পরীক্ষা করা হয়। সেদিন ডা. জাহিদ ও তার স্ত্রীর পজিটিভ রিপোর্ট আসে। সেদিনও তিনি রোগীদের চিকিৎসা দিয়েছেন।

এ বিষয়ে জানতে ডা. জাহিদকে ফোন দেওয়া হলে তিনি বলেন, আমার কোনো উপসর্গ নেই। তারপরও করোনা পজিটিভ এসেছে। আমি ও আমার স্ত্রী থাকি সাততলায়। আর মেয়ে, ছেলে ও শ্বাশুড়ি থাকে ছয়তলায়। তবে মাঝে মাঝে খাবার টেবিলে গেছি। মাঝে মাঝে মেন্টাল বুস্ট-আপ করার চেষ্টা করেছি। সেখান থেকে হয়তোবা আসতে পারে। তবে ছেলে ও শ্বাশুড়ীর করোনা আক্রান্ত হয়নি।

রোগীদের চিকিৎসা দেওয়া বিষয়ে তিনি বলেন, মাস্ক পড়েই রোগীদের চিকিৎসা দিয়েছি। তাদের কারো সমস্যা হলে তো জানতে পারতাম। তার মানে এখনো কারো সমস্যা হয়নি।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে রাজশাহী বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, বাসায় করোনা রোগী থাকলে তাকে অবশ্যই কোয়ারেন্টিনে থাকতে হবে। চিকিৎসা দেওয়ার তো প্রশ্নই আসে না। তার টেস্ট করে দেখতে হবে। কোনো পজিটিভ রোগীর কন্টাক্ট ট্রেসিংয়ে আসলে তাদের অবশ্যই চিহ্নিত করে কোয়ারেন্টিনে রাখতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে