রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে কুপিয়ে জখম

প্রকাশিত: জুলাই ৩, ২০২০; সময়: ৮:১০ অপরাহ্ণ |
রাজশাহীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর রাজপাড়া বসুয়া অচিনতলা এলাকায় ৮ লক্ষ টাকা যৌতুক দিতে অস্বীকার করায় মোছা সানজিদা আক্তার জুই (৩২) নামের এক গৃহবধূকে কুপিয়ে জখম করেছে তার স্বামী মিজানুর রহমান। গত ১ জুলাই বুধবার বিকেল সাড়ে ৪ টার দিকে এ ঘটানা ঘটে। এ ঘটনায় গৃহবধূ সানজিদা আক্তার জুই (৩২) মা আঞ্জুমান আরা বেগম গত বৃহস্পতিবার রাজপাড়া থানায় দুই জন কে আসামী করে একটি মামলা দায়ের করেছে।

মামলা সূত্রে জানান গেছে, ২০১২ সালে ইসলামী শরিয়ত মোতাবেক নগরীর চন্ডিপুর এলাকার মৃত সিরাজুল ইসলামের মেয়ে মোছা সানজিদা আক্তার জুই (৩২) এর বিবাহ হয় বসুয়া অচিনতলা এলাকার মৃত আমির হোসেনের ছেলে মিজানুর রহমানের সাথে। বিবাহর পরে তাদের দুইটি কণ্যা সন্তানের জন্মহয়। বিবাহর পর থেকে যৌতুকের জন্য জুই কে বিভিন্ন ভাবে নির্যাতন করতো তার স্বামী মিজানুর রহমান।

মেয়ের সুখের কথা চিন্তা করে জুই এর বাবার বাড়ি থেকে যৌতুক হিসাবে টিভি, ফ্রিজসহ বিভিন্ন জিনিসপত্র কিনে দিয়েছে। গত বুধবার ১ জুলাই বিকেল সাড়ে ৪ টার দিকে সানজিদা আক্তার জুই (৩২) তার স্বামীর বাড়ি বসুয়া অচিনতলা ছিল। এসময় জুই এর স্বামী মিজানুর রহমান জুই কে বাড়ি নির্মানের জন্য যৌতুক হিসাবে ৮ লক্ষ টাকা বাবার বাড়ি থেকে নিয়ে দেয়ার জন্য চাপ দেয়। সেই টাকা জুই দিতে অস্বীকার করলে তার স্বামী মিজানুর রহমান ও তার মা আকলিমা খাতুন (৫০) মিলে এলোপাতাড়ি মারপিট করতে থাকে। এক পর্যায় সানজিদা আক্তার জুুই কে তার স্বামী মিজানুর রহমান হাসুয়া দিয়ে মাথায়, বাম কাধে, বাম হাতে কুপিয়ে গুরুত্বর জখম করে। বিষটি মোবাইলে জুই তার মা কে জানালে জুই এর ভাই হাসিবুল হাসান সাগর ও রকিবুল হাসান টগর গিয়ে রক্তাক্ত মূমুর্ষ অবস্থায় তার স্বামীর ঘর থেকে জুই কে উদ্ধার করে রামেক হাসপাতালে ১ নং ওয়ার্ডে চিকিৎসার জন্য ভর্তি করে। বর্তমানে তার অবস্থা আশংঙ্কাজন বলে জানিয়েছেন কর্মরত চিকিৎসক।

এ বিষয়ে রাজপাড়া থানার ওসি তদন্ত মেহেদী হাসান জানান, এ ঘটনায় দুই জন কে আসামী করে আহত গৃহবধূ জুই এর মা আঞ্জুমান আরা বেগম মামলা করে। আসামী গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যহত রয়েছে। দ্রুত আসামী কে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে