রাজশাহীতে একদিনে ৬৯ জন শনাক্ত, করোনা আক্রান্ত বেড়ে ৬৭৯

প্রকাশিত: জুন ৩০, ২০২০; সময়: ১১:৪৮ অপরাহ্ণ |
রাজশাহীতে একদিনে ৬৯ জন শনাক্ত, করোনা আক্রান্ত বেড়ে ৬৭৯

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর দুইটি ল্যাবে আরও ৭৮ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহী জেলার ৬৯ জন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে মঙ্গলবার (৩০ জুন) তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফলাফল এসেছে ৩৬৯ জনের নমুনার।

মঙ্গলবার বিকেলে ও রাতে এ তথ্য জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

দুই ল্যাবে নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ৬৯ জন ও নাটোরের ৯ জন। রাজশাহীর ৬৯ জনের মধ্যে ১০ জন চিকিৎসকসহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৪১ জন, তানোরের ৮ জন, চারঘাটের ২ জন এবং রাজশাহী নগরের ১৮ জন। এ নিয়ে রাজশাহী জেলায় আক্রান্ত বেড়ে দাঁড়াল ৬৭৯ জন। যার মধ্যে রাজশাহী নগরের ৪৫৫ জন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৯৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৯৫ জনের নমুনার। যার মধ্যে ৫৭ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রামেক হাসপাতালের ১০ চিকিৎসক ও একজন নার্সসহ ৪১ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

অপরদিকে, ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২১ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ১২ জন ও নাটোরের ৯ জন। রাজশাহীর ১২ জনের মধ্যে নগরীর চারজন ও তানোরের ৮ জন।

নতুন আক্রান্তরা হলেন, নগরীর রুনু (৫০), রোকেয়া বেগম (৭০), ঘোষপাড়ার নগর কুমার, র‌্যাব-৫ সদস্য কামরুল ইসলাম (৪২), তানোর উপজেলার মিঠন (২৩), রায়হান (১৮), সুমন (৩২), আলমগীর (৩৮), তুষার (২৭), সোহান (২৮), আরিফ হোসেন (২৮), নুর-এ-আলম (৩১)।

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশী নগরীতে ৪১৪ জন। এছাড়াও বাঘায় ১৯ জন, চারঘাটে ২৫ জন, পুঠিয়ায় ১৪ জন, দুর্গাপুর ১০ জন, বাগমারায় ২৫ জন, মোহনপুরে ৩৫ জন, তানোরে ৩৭ জন, পবায় ৫১ জন ও গোদাগাড়ীতে ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে