মোহনপুরে একদিনে করোনায় নতুন আক্রান্ত ১১

প্রকাশিত: জুন ২৯, ২০২০; সময়: ১:৩২ অপরাহ্ণ |
মোহনপুরে একদিনে করোনায় নতুন আক্রান্ত ১১

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : রাজশাহীর মোহনপুরে এক দিনে রেকর্ড সংখ্যক ১১ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আরিফুল কবির।

নতুন আক্রান্তরা হলেন, ভাতুড়িয়া গ্রামের আলহাজ্ব ফয়েজ উদ্দিনের ছেলে আত-তিজারা রাজশাহী লিমিটেড এনজিও-র পরিচালক ও তত্বাবধায়ক প্রভাষক জাহাঙ্গীর আলম (৪৫), কেশরহাট পৌর এলাকার গোপইল গ্রামের রহমতুল্লাহ মিয়ার ছেলে হাটরা সাব সেন্টার উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সেলিম আহম্মেদ (৩৭)। তিনি মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সপ্তাহে ২ দিন তার দায়িত্বে নিয়োজিত থাকেন। এছাড়াও কেশরহাট মসজিদ মার্কেটে তার রোগী দেখার চেম্বার রয়েছে। সেখানে তিনি নিয়মিত রোগী দেখেন।

কেশরহাট পৌরএলাকার রায়ঘাটি গ্রামের মঙ্গলের ছেলে রাজমিস্ত্রি আনারুল (৩৭)। তিনি ১৭ জুন দর্শনপাড়া জামে মসজিদে কাজ করা অবস্থায় শারিরিক অসুস্থতা অনুভব করেন। বিগত ৪ দিন থেকে কেশরহাট সোনা ডাক্তারের চেম্বারে নিয়মিত চিকিৎসা সেবা নিচ্ছেন। রায়ঘাটি ইউনিয়নের হাটরা শ্যামপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে এনজিও কর্মী মাহাবুর (১৯)। তিনি গত ৩১ মে থেকে দাতা সংস্থা সিআরপি বাংলাদেশ ঢাকা সাভারে অবস্থিত অফিসে কর্মরত ছিলেন। গত ৭ জুন অফিসের কাজ দেখভালের জন্য তিনি মানিকগঞ্জ জেলায় যান। গত ১৬ জুন নিজ বাড়ীতে এসে শ্বাসকষ্ট, বুকে ব্যাথা, কাশি হলে তিনি নমুনা দেন। বাকশিমইল ইউনিয়নের সইপাড়া গ্রামের আকবর আলীর ছেলে মোহনপুর সরকারী কলেজের প্রভাষক মিজানুর রহমান(৪০)। সইপাড়া গাঙ্গোপাড়া গ্রামের আলী হোসেনের ছেলে ট্রাকের হেলপার তুহিন(১৮), মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স নায়ারজান (৫৪) নওনগর গ্রামের সরদার আবুল হোসেনের স্ত্রী। জানাবাদ ইউপির বিষুহারা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র শাহরিয়ার নাফিজ শাওন(১৫), বিষুহারা গ্রামের বাবুল হোসেনের ছেলে।

অন্যরা হলেন, বাগমারা উপজেলার আউচপাড়া ইউপির রক্ষিতপাড়া গ্রামের আত-তজিারা রাজশাহী লিমিটেড এনজিও ম্যানেজার মুস্তাক যিনি পূর্বেই আক্রান্ত ছিলেন। তার বাবা সাবেক মেম্বার সাবের আলী (৮০), মা মফিজান (৭০), ভাবী তারা বেগম (৫৫)।

পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আরিফুল কবির বলেন, গত ১৮ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো ২০ জনের নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হলে ২৮ জুন রোববার ১১ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ৩৩ জন। হোম কোয়ারান্টাইনে আছেন ১১৩ জন। মোহনপুরে এ পর্যন্ত প্রায় ৪০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। অবশ্য ২ জনের মধ্যে একজন রাজশাহীতে শনাক্ত হয়ে মৃত্যুবরণ করেছিল। তার বাড়ী উপজেলার সইপাড়া হওয়ায় তাকে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে আছেন ৪ জন। অপর ২৯ জন বাড়িতে আইসোলেশনে আছেন। স্থানীয় প্রশাসন নতুন আক্রান্তদের বাড়ী লকডাউনসহ প্রয়োজনীয় সকল প্রকার ব্যবস্থা নিয়েছে বলে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে