বাঘায় কলেজ কমিটি গঠনের দ্বন্দ্বে বাড়িতে হামলা

প্রকাশিত: জুন ৩, ২০২০; সময়: ৬:১১ অপরাহ্ণ |
বাঘায় কলেজ কমিটি গঠনের দ্বন্দ্বে বাড়িতে হামলা

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহী বাঘার মনিগ্রামে স্থানীয় একটি কলেজের ম্যানেজিং কমিটি গঠনের জের ধরে দুপক্ষের দ্বদ্বে¦ বাড়িতে হামলা চালিয়ে মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে। বুধবার (০৩ জুন) উপজেলার মনিগ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি পদ নিয়ে মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীর সাথে দ্বন্দ্ব হয়। মেয়াদ পূর্তির আগেই ওই কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আক্কাছ আলীকে বাদ দিয়ে মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামকে সভাপতি (বোর্ড কর্তৃক মনোনীত) করা হয়।

এ নিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী বরাবর অভিযোগ করেন সাবেক মেয়র আক্কাছ আলী। সেই অভিযোগের প্রেক্ষিতে বুধবার তদন্তে আসেন রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন। দু’পক্ষের উপস্থিতিতে তদন্ত শেষ করে চলে যান শিক্ষা অফিসার।

পরে বাড়িতে হামলা চালিয়ে মোটর সাইকেল ভাংচুর করা হয়। মনিগ্রাম কলেজ থেকে আধা কিলোমিটর দুরে উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম মনির বাড়িতে এ হামলা চালানো হয়।

এসময় ৬টি মোটরসাইকেলসহ বাড়ির গেট ভাংচুর করা হয় বলে দাবি করেণ মঞ্জুুরুল ইসলাম। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ভাংচুরকৃত মোটসাইকেলগুলো থানায় নিয়ে আসে।

আক্কাছ আলী বলেন, আমি কমিটির সভাপতি থাকা অবস্থায় মেয়াদ ছিল এ বছরের এপ্রিল মাসের ২ তারিখ। কিন্তু এই কমিটির মেয়াদ উত্তীর্ণের আগেই আমাকে বাদ দিয়ে নিয়মবর্হিভূতভাবে চলতি বছরের ২২মার্চ নতুন কমিটি করা হয়। আমি সেই কমিটির বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী বরাবর অভিযোগ করি। সেই অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৩ জুন) রাজশাহী জেলা শিক্ষা অফিসার তদন্তে আসলে, সেখানে কলেজের অনিয়মের বিষয়ে উপস্থাপনা করা হয়। এ নিয়ে উত্তেজনা দেখা দেয়। শেষ পর্যন্ত সেখানে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই তদন্ত সম্পূর্ণ হয়। পরে আমি বাড়িতে এসে হামলার ঘটনা জানতে পারি।

তবে বহিরাগত কিছু লোক দেশীয় অস্ত্র নিয়ে গ্রামের মধ্যে অবস্থান করছিল বলে শুনেছি। তা দেখে গ্রামের লোক তাদের ধাওয়া করলে তারা মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। তবে কারা মোটরসাইকেল ভাংচুর করেছে তা আমার জানা নাই।

চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, আক্কাছ আলী দীর্ঘ কয়েক বছর ধরে ওই কলেজে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর এক পর্যায়ে স্থানীয় লোকজনের দাবির প্রেক্ষিতে বিধি মোতাবেক বোর্ড কর্তৃক সভাপতি মনোনীত হই। এই নিয়ে তদন্ত শেষে একটি মহল তার পক্ষের মঞ্জুরুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এ বিষয়ে থানায় অভিযোগ করবেন বলে জানান তিনি।

মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মামুনুর রশিদ চঞ্চল বলেন, কলেজ চত্বরে কোন ঘটনা ঘটেনি। তবে বাড়িতে হামলা চালিয়ে ভাংচুরের কথা শুনেছেন। কমিটি নিয়ে জানার জন্য জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দীনের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, ঘটনা জানার পর পুলিশ পাঠিয়েছিলাম। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে