রাজশাহী অঞ্চলে বাড়ল করোনায় মৃত ও আক্রান্ত

প্রকাশিত: জুন ২, ২০২০; সময়: ৬:১০ অপরাহ্ণ |
রাজশাহী অঞ্চলে বাড়ল করোনায় মৃত ও আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একদিনে ৪৫ জন বেড়ে করোনায় আক্রান্ত দাঁড়িয়েছে ৯৬২ জনে। এর মধ্যে বগুড়া জেলায় নতুন শনাক্ত হয়েছে ৩৫ জন। এছাড়াও গত মঙ্গলবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় তিনজন মারা গেছে। মঙ্গলবার দুপুরে এ তথ্য জানান রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য।

তিনি বলেন, সর্বশেষ একদিনে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বগুড়া জেলায় ৩৫ জন। এছাড়াও রাজশাহীতে রাজশাহীতে ছয়জন, নাটোরে একজন, পাবনায় একজন ও সিরাজগঞ্জে দুইজন নতুন করোনা রোগি শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় রাজশাহী, নওগাঁ ও সিরাজগঞ্জে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজশাহী বিভাগের মৃতের সংখ্যা দাড়িয়েছে নয়জনে। সুস্থ্য হয়েছেন আরও ২১ জন। এর মধ্যে নওগাঁয় ১৬ জন, বগুড়ায় একজন ও সিরাজগঞ্জে চারজন।

ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায় বিভাগে প্রথম করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়। এরপর এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা রোগি শনাক্ত হয়েছে ৯৬২ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ২৭৩ জন। এখন পর্যন্ত মারা গেছে ছয়জন। আর করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৩০ জন।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দেয়া তথ্য মতে, রাজশাহী বিভাগে এখন করোনার হটস্পট বগুড়া। এই জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩৯২ জন। করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩৩ জন। করোনায় প্রাণ গেছে একজনের।

বিভাগে আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে জয়পুরহাট। এ জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে ১৮৯ জনের। করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৭৮ জন। আর নওগাঁ ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মারা গেছেন দুইজন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৮ জন।

রাজশাহীতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫৮ জন। করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৩ জন। আর করোনায় প্রাণ হারিয়েছেন এক পুলিশ সদস্যসহ তিনজন। নাটোরে আক্রান্ত ৫৬ জন। করোনা জয় করেছেন ১০ জন। করোনায় মারা গেছেন একজন। চাঁপাইনবাবগঞ্জে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। করোনা জয় করেছেন ১৩ জন।

সিরাজগঞ্জে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে ৪৫ জন। এদের মধ্যে দুইজনের প্রাণ গেছে করোনায়। সুস্থ হয়েছেন আটজন। আর পাবনা এখন পর্যন্ত করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৬ জন। সুস্থ হয়েছেন আটজন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতি অবনতির দিকে আছে। মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। করোনা মোকাবিলায় মানুষকে সচেতন হতে হবে। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পড়তে হবে। স্বাস্থ্যবিধি মেনে চললেই পরিস্থিতির উন্নতি হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে