রাজশাহীতে পুলিশ কর্মকর্তাসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: জুন ১, ২০২০; সময়: ১১:৫৯ অপরাহ্ণ |
রাজশাহীতে পুলিশ কর্মকর্তাসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরও ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজশাহীতে করোনা আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়াল ৫৮ জন। সোমবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন পুলিশের কর্মকর্তা এবং একজন দমকল কর্মী রয়েছে। রাত ১০টার দিকে এ তথ্য জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচলাক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, এদিন হাসপাতালের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯১ জনের নমুনার ফলাফল এসেছে। যার মধ্যে ছয়জনের পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে একজন সারদা পুলিশ একাডেমির শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপার রয়েছেন। অন্যদের মধ্যে একজন দমকল কর্মী। তার বাড়ি নগরের কাশিয়াডাঙ্গা এলাকায়। আর অপর চারজনের মধ্যে দুইজন গোদাগাড়ীর ও দুইজন তানোরের।

এছাড়াও তিনদিন বন্ধ থাকার পর সোমবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এ ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা হলেও ফলাফল এসেছে ২০ জনের। যার মধ্যে দুইজনের পজেটিভ।

নতুন আক্রান্ত দুইজনের মধ্যে একজন নাটোরের লালপুরের ৮ বছরের শিশু। আর অন্যজনের বাড়ি পাবনা সদরে। সন্ধ্যায় এ তথ্য জানান রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

তিনি বলেন, রাজশাহীতে দুইটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর একটি রাজশাহী মেডিকেল কলেজ ও আরেকটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগ। কলেজের ল্যাবের পিসিআর মেশিনের সার্ভিসিংয়ের জন্য তিনদিন ধরে করোনার নমুনা পরীক্ষা করা হয়নি। তিনিদিন সোমবার ২৪ জনের নমুনা পরীক্ষা করা হলে ২০টি ফলাফল এসেছে। এর মধ্যে দুইটি পজেটিভ আর ১৮টি নেগেটিভ।

জানা গেছে, করোনায় আক্রান্ত নাটোরের লালপুরের ৮ বছর বয়সী শিশু ঢাকা ফেরত। এ নিয়ে নাটোর জেলায় আক্রান্তে সংখ্যা ৫৬ জন। ১০ জন সুস্থ্য হয়েছেন। একজন পরীক্ষার আগে মারা গেছেন।

অপরদিকে, পাবনায় নতুন করোনা শনাক্ত ব্যক্তির বয়স ৬০ বছর। তিনি পাবনা সদরের জুবলী ট্যাংক এলাকার বাসিন্দা এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩৬ জনে। সুস্থ হয়েছে আটজন।

  • 1.5K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে