রাজশাহীতে নারী পুলিশের শরীরে করোনা শনাক্ত

প্রকাশিত: মে ২৮, ২০২০; সময়: ১১:২২ অপরাহ্ণ |
রাজশাহীতে নারী পুলিশের শরীরে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আরও তিনজনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর এক নারী পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হয়। অপর দুইজনের মধ্যে একজনের বাড়ি নাটোরের বড়াইগ্রামে এবং আরেকজনের বাড়ি পাবনার সুজানগরে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮৪ জনের নমুনার ফলাফল এসেছে। তার মধ্যে তিনটি পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর একজন, নাটোরের একজন ও পাবনার একজন।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, আক্রান্ত নারী পুলিশ সদস্যের নাম রিমা খাতুন। তিনি রাজশাহী রিজার্ভ ফোর্সে (এসএএফ) কনস্টেবল পদে কর্মরত। গত ২২ মে তিনি ডিএমপি থেকে রাজশাহী জেলা পুলিশের রিজার্ভ ফোর্সে যোগদান করেন। এর পর থেকে তিনি কোয়ারেন্টিনে ছিলেন। বুধবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার পরীক্ষার পর তার করোনা পজেটিভ এসেছে।

এদিকে, বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে আরও চারজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। যাদের মধ্যে দুইজনের বাড়ি রাজশাহীতে। আর অপর দুইজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায়। সন্ধ্যায় এ তথ্য জানান রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

তিনি বলেন, রামেক ল্যাবে বৃহস্পতিবার দুই শিফটে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৭১ জনের নমুনার। বাকি ১৭টি নমুনার কোন ফলাফল আসেনি।

ডা, সাবেরা বলেন, ১৭১ নমুনার মধ্যে চারজনের করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে একজনের বাড়ি রাজশাহী নগরে। নগরের করোনা আক্রান্ত ব্যক্তি পপুলার ডায়গনিস্টিক সেন্টারের ম্যানেজার ফরিদ মো. শামিম। আর রাজশাহীর অপরজনের বাড়ি বাঘা উপজেলায়। এ ছাড়াও চাঁপাইনববাগঞ্জের নাচোল উপজেলার দুইজনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে।

গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়ায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগি শনাক্ত হয়। বৃহস্পতিবার নতুন দুইজন শনাক্তের মধ্য দিয়ে রাজশাহীতে করোনা আক্রান্ত সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে। এর রাজশাহী নগরে ৯ জন, বাঘায় ৬ জন, পুঠিয়ায় ৯ জন, দুর্গাপুরে ৩ জন, বাগমারায় ৩ জন, মোহনপুরে ৬ জন, তানোরে ১০ জন ও পবায় ২ জন। এছাড়াও ঢাকায় আক্রান্ত হয়ে রাজশাহী পবায় এসে একজন চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার রাজশাহী সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, রাজশাহীতে এখন পর্যন্ত করোনায় মারা গেছে দুইজন। এর মধ্যে একজনের বাড়ি বাঘা উপজেলায়। আরেকজনে পুলিশ সদস্য। তিনি নওগাঁয় আক্রান্ত হলেও রাজশাহীতে বসবাস করেন এবং মারা গেছেন রাজশাহী মিশন হাসপাতালে। আর এখন পর্যন্ত সুস্থ্য স্বাভাবিক জীবনে ফিরেছেন হয়েছেন ১১ জন। এখনো করোনা মুক্ত রয়েছে জেলার চারঘাট ও গোদাগাড়ী উপজেলা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে