রাজশাহীতে একদিনে ১৪২ জনের নমুনা করোনা নেগেটিভ

প্রকাশিত: মে ২৩, ২০২০; সময়: ১১:১৪ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর দুই করোনা ল্যাবে শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৪৮ জনের। যার সবগুলো নেগেটিভ এসেছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮৯ জনের নমুনার ফলাফল এসেছে। এতে সবার নেগেটিভ আসে। আর পাঁচটি নমুনার কোন ফলাফল আসেনি।

অপরদিকে, রাজশাহীর মেডিকেল কলেজের করোনা ল্যাবে ৯৪ জনের পরীক্ষা করা হয়। এতে ৫৯ জনের নমুনার ফলাফল আসে। সেখানেও সবার নেগেটিভ এসেছে। আর ৩৫টি নমুনার কোন ফলাফল আসেনি। বাতিল হওয়া নমুনাগুলো আবারও সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

এদিকে, রাজশাহীর আরও সাতজন করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে বলে শনিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে। এ নিয়ে রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৯ জনে।

রাজশাহীর সিভিল সার্জন এনামুল হক জানান, গত ২১ মে রাজশাহীর ৫১ জনের নমুনা ঢাকার ন্যাশনাল শেরেবাংলা ইন্সটিটিউটতে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার তার ফলাফল পাঠানো হয়েছে। এতে সাতজনের পজেটিভ এসেছে। বাকি ৪৪ জনের নেগেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে তানোরের তিনজন, পবার একজন, দুর্গাপুরের একজন, পুঠিয়ার একজন ও বাঘার একজন।

নতুন সাতজন নিয়ে শনিবার দুপুর পর্যন্ত রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে। এর মধ্যে রাজশাহী নগরে পাঁচজন, বাঘায় চারজন, পুঠিয়ায় আটজন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় তিনজন, মোহরপুরে পাঁচজন, তানোরে নয়জন ও পবায় দুইজন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন নয়জন এবং মারা গেছেন একজন।

Leave a comment

উপরে