রাজশাহীতে ফেসবুক গ্রুপের পক্ষ থেকে দুস্থ মানুষদের মাঝে ঈদ উপহার বিতরণ

প্রকাশিত: মে ২৩, ২০২০; সময়: ১০:৫৫ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর ফেসবুক গ্রুপ ‘কিছু করতে চাই’ গুপের পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডের দুই হাজার দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার হিসাবে খাদ্য সামগ্রী বিরতণ করেছে। গত বেশ কিছু দিন যাবত ধরে রাজশাহীর যুব সমাজদের একটি ফেসবুক গুপ, কিছু করতে চাই,  নামে  ওই গুপের পক্ষ থেকে রাজশাহীতে ঈদে ২ হাজার পরিবারের কে এসব ঈদ উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এই কার্যক্রম করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে গ্রুপটির সদস্যরা। এর আগে নগরীর ৩০টি ওয়ার্ডে প্রতিটি থেকে ৩ জন করে সেচ্ছাসেবীদের দারা ত্রাণ পৌছে দেয়া হচ্ছে ওই এলাকার দুস্থ মানুষ দের দোরগোড়ায়।

প্রথম দিকে ব্যক্তি উদ্যোগে গ্রুপটির দুই জন এডমিন কার্যক্রমটি শুরু করেন। পেশায় তারা ব্যবসায়ী। পরবর্তীতে আরও বেশ কয়েকজনের সাড়া পেয়েছেন এবং বেসরকারিভাবে এখন পর্যন্ত সবচেয়ে বড় প্লাটফর্ম হিসেবে এই গ্রুপ ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে। সাম্প্রতিক ঈদ উপহার বিতরণ করেছে নগরীর বিভিন্ন ওয়ার্ডে দুই হাজার দুস্থ পরিবারের মাঝে।

যোগাযোগ করা হলে, ‘কিছু করতে চাই’ গ্রুপটির এডমিনবৃন্দ নীরবেই কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানিয়েছেন। আগামীতেও তারা নিজেদের নাম গোপন রেখে মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান। ভয়াবহ এই সংকটময়মুহুর্তে সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে তারা আহ্বান জানিয়েছেন।

Leave a comment

উপরে