রাজশাহীতে বেন্টুর মানবিক কর্মসূচি অব্যাহত

প্রকাশিত: মে ১৭, ২০২০; সময়: ১১:২৪ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক : প্রতি রমজানেই পথচারী ও ভাসমান মানুষদের মাঝে ইফতারি ও খাবার বিতরণ করে থাকেন রাজশাহীর বিশিষ্ট সমাজসেবক ও নগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু। নিজের অর্থে তিনি এবারও নগরীর কোর্ট স্টেশন মোড়ে মহাসড়ক পথে চলাচলকারী পথচারী ও ভাসমান মানুষদের মাঝে ইফতার বিতরণ শুরু করেন প্রথম রোজার দিন থেকেই। এর অংশ হিসেবে রোববারও তিনি ইফতার ও খাবার সামগ্রী বিতরণ করেন।

গত ২৩ রোজা পর্যন্ত তিনি লক্ষাধিক মানুষের মাঝে ইফতার ও খাবার বিতরণ করেছেন। আমরা নতুন প্রজন্ম নামের একটি সংগঠনের ব্যানারে বেন্টু ইফতার বিতরণ করেন যেটি তিনি নিজেই প্রতিষ্ঠা করেন এক দশক আগে। বেন্টুর এই ইফতার বিতরণ কর্মসূচি রাজশাহীতে হয়ে উঠেছে মানবিক মুখ। আজিজুল আলম বেন্টু চলমান করোনায় বেকার দিনমজুরদেরও সহায়তা দিয়ে চলেছেন সমানে।

বেন্টু জানান, প্রতি বছরই তিনি কোর্ট স্টেশন এলাকায় সিটি বাইপাস সড়কের পার্শ্বে ইফতার বিতরণের জন্য একটি অস্থায়ী বুথ করেন। মহাসড়ক দিয়ে চলাচলকারী মানুষের হাতে তুলে দেন পানির বোতল ও ইফতার সামগ্রীর প্যাকেট। এ সব ইফতারি তিনি নিজেই তৈরি করেন।

বিকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত নিজের হাতেই তিন পথচারী ও ভাসমান মানুষদের হাতে ইফতারসামগ্রী তুলে দেন। প্রতিদিন চার শতাধিক ইফতার প্যাকেট বিতরণ করা হয়। যারা ঘটনাস্থলে গিয়ে ইফতার সামগ্রী নিতে পারেন না, ফোন পেয়ে তাদের আবাসস্থলেও ইফতারি পৌঁছে দিচ্ছেন। শেষ রোজার দিন পর্যন্ত বেন্টু তার এই মানবিক কর্মসূচি অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন।

আমরা নতুন প্রজন্মের সদস্য সচিব জাহাঙ্গীর আলম কনক বলেন, রাজশাহীর বিশিষ্ট সমাজসেবক আজিজুল আলম বেন্টুর একক পৃষ্ঠপোষকতায় রমজান মাসজুড়ে পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করে থাকি। প্রায় এক দশক ধরে এই মানবিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। কিন্তু এবার করোনা পরিস্থিতির কারণে ইফতার মাহফিল বাতিল করে এই ভিন্ন আয়োজনের ব্যবস্থা করা হয়েছে। অসহায় পরিবারগুলোর বাড়িতে ইফতার পৌঁছে দেয়া হচ্ছে। এর আগে নগরের প্রায় দুই হাজার কর্মহীন পরিবারকে চাল, ডাল, তেল, আলু ও সাবান দেয়া হয়েছে।

আজিজুল আলম বেন্টু বলেন, আমাদের যেটুকু সামর্থ্য আছে আমরা তা দিয়েই মানুষের পাশে দাঁড়িয়েছি। এতে যদি কিছু মানুষও উপকৃত হয়, এই করোনাকালে তারা জীবনটা যেন চালিয়ে নিতে পারে।

Leave a comment

উপরে