রাজশাহীতে কর্মহীনদের খাবার দিলেন বেন্টু

প্রকাশিত: মার্চ ৩০, ২০২০; সময়: ৬:২৫ অপরাহ্ণ |
রাজশাহীতে কর্মহীনদের খাবার দিলেন বেন্টু

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। একই পরিস্থিতি রাজশাহীতেও। কাজ না থাকায় চরম বিপাকে পড়েছেন সমাজের নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে কাজ না থাকায় সবচেয়ে বেশী বিপাকে রয়েছেন দিনমজুররা।

অসহায় কর্মহীন ওইসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন রাজশাহীর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আজিজুল আলম বেন্টু। তিনি খাবার নিয়ে কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছেন। প্রতিদিন এসব অসহায় মানুষকে চাল, ডাক, আলু, তেল ও সাবান দিচ্ছেন। এর অংশ হিসেব সোমবার তিনি কর্মহীন পরিবারের মাঝে এসব খাবার সামগ্রী বিতরণ করেন।

এর আগে রোববার রাতে মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু হাজির হন নগরের হড়গ্রাম এলাকার নিম্ন আয়ের মানুষের বাড়িতে। তিনি নিজে ওইসব অসহায় পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন। করোনা আতঙ্কে ঘরে বন্দি এই অসহায় গরীর মানুষগুলো খাবার সামগ্রী পেয়ে চরম খুশি।

রাতে কর্মহীনদের পরিবারে খাদ্য সামগ্রী বিতরণকালে আমরা নতুন প্রজন্মের সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন, নগরের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম ফটিক।

এর আগে দুপুরে করোনা পরিস্থিতি মোকাবেলায় রাজশাহীর সামাজিক সংগঠন ‘আমরা নতুন প্রজন্মের পক্ষ থেকে দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। সংগঠনের প্রধান পৃষ্টপোষক আজিজুল আলম বেন্টু তার নিজ বাস ভবনে আশাপাশের গরীব লোকজনকে ডেকে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন।

সংগঠনের সদস্য সচিব জাহাঙ্গীর আলম কনক বলেন, স্বাস্থ্য বিধি মেনে লোকজন গিয়ে খাদ্য সামগ্রীর প্যাকেট গ্রহন করেন। প্রতি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ৫০০ গ্রাম তেল ও ১টি করে হাত ধোয়ার সাবান দেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা নতুন প্রজন্মের প্রধান পৃষ্টপোষক আজিজুল আলম বেন্টু নিজে হড়গ্রাম ও এর আশপাশের এলাকার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এর আগে সংগঠনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয় এবং সংগঠনের কার্যালয়ের সামনে রাস্তার পাশে হাত ধোয়ার ব্যবসা করে দেয়া হয় বলে জানান তিনি।

কনক আরও বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা দেয়া কারো নেশা হতে পারে তার দৃষ্টান্ত এই আওয়ামী লীগ নেতা। সারা বছর তিনি অসহায় মানুষদের সহযোগিতা করে থাকেন। এছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠানসহ সমাজিক প্রতিষ্ঠানগুলোতে সহযোগিতা রয়েছে তার প্রচুর পরিমান। মানুষকে সহযোগিতা করতে পেরে তিনি নিজেও খুশি হন বলে জানান জাহাঙ্গীর আলম কনক।

আজিজুল আলম বেন্টু বলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সবাইকে এক সঙ্গে কাজ করার আহবান জানিয়েছেন। প্রাণঘাতি এই ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে আমরা নতুন প্রজন্মের পক্ষ থেকে নগরে মাস্ক বিতরণ ও জনসচেতনামূলক প্রচার ও কার্যক্রম পরিচালনা করা হয়।

তিনি বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় গত ২৬ মার্চ থেকে সারা দেশের ন্যায় রাজশাহীতে অঘোষিত লকডাউন চলছে। এতে দরিদ্র মানুষেরা বিপাকে পড়েছেন। বিশেষ করে দৈনিক মজুরির শ্রমিকরা বেশী বিপাকে রয়েছেন। তারা যে না খেয়ে থাকে সে জন্য খাবার সামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকেও খাবার সামগ্রী বিতরণ করা হচ্ছে। এর পাশাপাশি আমিও আমাদের এলাকার দরিদ্রদের মাঝে কাবার তুলে দেয়ার চেষ্টা করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে। একইভাবে করোনা মোকাবেলায় নগরের বিত্তবানদের এগিয়ে আসার প্রয়োজন বলে আমি মনে করি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে