করোনা সচেতনতায় গোদাগাড়ীর মাঠ পর্যায়ে সেনাবাহিনী

প্রকাশিত: মার্চ ২৯, ২০২০; সময়: ১:৩৩ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : বিশ্বব্যাপি ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বাংলাদেশেও এর হাত হতে ছাড় পাইনি। এই করোনা ভাইরাস হতে বাঁচতে জনগণকে বিভিন্ন সচেতনতা কার্যক্রম পরিচালনা করছে সরকার। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী এ সচেতনতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এরই ধারবাহিকতায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার জনগণকে সচেতনা করতে মাঠ পর্যায়ে কাজে নেমে পড়েছে সেনাবাহিনী।

রোববার সকালে সেনাবাহিনীর একটি দল গোদাগাড়ীর দায়িত্বে থাকা ওয়ারেন্ট অফিসার শামসুল হকের নেতৃত্বে একটি দল উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকারের সাথে দেখা করে তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। সেনাবাহিনীর দলটি স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকারের নেতৃত্বে গোদাগাড়ী উপজেলা সদরে তাদের সচেতনতা কার্যক্রম শুরু করে। তারা প্রথমে পৌর শহরের শহিদ ফিরোজ চত্ত্বরে রিকশা, মোটরসাইকেল, ভ্যান, অটো সহ অন্যান্য যানবাহনে জীবানু নাশক স্প্রে করে। সেই সাথে তারা জনগণকে অযথা বাইরে ঘুরাঘুরি না করতে, বেশী লোকের সমাগম না করতে, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লোবস ব্যবহারসহ সকল ধরনের সচেতনতা চালিয়ে যাচ্ছে।

পরে উপজেলা সহকারি কমিশসার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইমরানুল হকের নেতৃত্বে উপজেলা সদর, বাসুদেবপুর ইউপি, গোদাগাড়ী ইউপি, মোহনপুর ইউপি, কাকনহাট পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে টহল পরিচালনা করে ও হ্যান্ড মাইকিং দিয়ে জনগণকে ঘরে থেকে নিরাপদ থাকতে বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে। এই সময় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক,গোদাগাড়ী ডাইংপাড়া বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম উপ¯ি’ত ছিলেন।

উপরে