জেলহত্যায় জড়িতদের উদঘাটনে কমিশন গঠন করুন : নাসিম

প্রকাশিত: নভেম্বর ৫, ২০১৯; সময়: ৭:৩২ অপরাহ্ণ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াত সরকারের সময় জাতীয় চার নেতা হত্যা কান্ডের বিচারের রায়ে বলা হয়েছে একজন চারজনকে হত্যা করেছে। কিন্তু একজনের পক্ষে চারজনকে হত্যা করা সম্ভব নয়। এর সঙ্গে একটি বিশাল চক্র রয়েছে। বর্তমান আইন মন্ত্রীকে অনুরোধ করবো কমিশন গঠন করে এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত চক্রকে উদ্ঘাটন করুন।

মঙ্গলবার (০৫ নভেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এ আলোচনা সভার আয়োজন করে।

জাতীয় চার নেতা জীবন দিয়ে দেশকে কলঙ্কমুক্ত করেছে উল্লেখ করে জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সন্তান নাসিম আরও বলেন, তারা জীবন দিয়েছেন তবুও বঙ্গবন্ধুর সঙ্গে বেঈমানী করে নি। জীবন দিয়ে তারা আমাদের কলঙ্কমুক্ত করেছে। অন্যথায় বিশ্বের মানুষ বলতো বাঙ্গালী এমন জাতি, যাদের একজনও ছিলেন না বঙ্গবন্ধুর জন্য জীবন দেয়ার মতো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় চার নেতা অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান সন্তান ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকুক না থাকুক আমরা জয় বাংলার সঙ্গে থাকবো। আমরা জাতীয় চার নেতার সন্তান তারা কখনো আর্দশের সঙ্গে বেঈমানী করেনি। আমি জাতীয় চার নেতার একজনের সন্তান, আমারও অধিকার নেই বেঈমানী করে জাতীয় চার নেতাকে কষ্ট দেয়ার।

অনুষ্ঠানে প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো.জাকারিয়া।

অনুষ্ঠানে প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য অধ্যাপক আব্দুল গনির সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দুইশতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উপরে