‘বঙ্গবন্ধুর জীবনাদর্শকে ধারণ করে দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে’

প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৯; সময়: ১:০৬ am |

নিজস্ব প্রতিবেদক, বাঘা : ‘বঙ্গবন্ধুর সগ্রামী জীবনাদর্শকে ধারণ করে সবাই মিলে একটি অসম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে’। “জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।” স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজকের এই দিনে ঘাতকরা হত্যা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করতে পারেনি।”

বৃহস্পতিবার বিকেলে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে শোকসভা ও দোয়া মাহফিল উপলক্ষে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যেকালে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি। মন্ত্রী আরও বলেন, “অর্থনৈতিক মুক্তির জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন। এটা আমাদের জন্য শিক্ষণীয়। বিশেষ করে নতুন প্রজন্মের যারা আছেন তাদের বঙ্গবন্ধুর রচনা এবং বক্তৃতামালা পড়তে হবে, জানতে হবে। শোক দিবসে তাদের প্রতি এই আহ্বান জানান মন্ত্রী।” বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু।

উপাধক্ষ্য ওয়াহিদ সাদিক কবিরের সঞ্চালনায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান, সদস্যা জয়জয়ন্তি সরকার মালতি, অধ্যক্ষ নছিম উদ্দীন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, মহিলা আওয়ামী লীগ নেত্রী ফাতেমা খাতুন লতা, যুব মহিলালীগ নেত্রী বিপাশা খাতুন, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মেরাজ উদ্দীন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন প্রমুখ। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

এর আগে শোকর‌্যালি ও জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি পালন উপলক্ষে পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করে। আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের দলীয় নের্তৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে