বঙ্গবন্ধুর রক্ত বৃথা যেতে দেবো না : এমপি এনামুল

প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯; সময়: ১১:২২ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, যার জন্ম না হলে আমরা পেতান না স্বাধীন এই বাংলাদেশ। স্বাধীন ভূখন্ড। লাল সবুজের পতাকা। তাঁর রক্তের ঋণ কোন কিছুর বিনিময়ে শোধ করা যাবে না। এমন নেতাকে হারিয়ে জাতি আর শোকাহত। হাজার বছর খুজলেও সেই নেতাকে খুজে পাওয়া যাবে না। সেই নেতার সকল কর্ম আর ইতিহাস বাঙ্গালীদের অন্তরে লালন করতে হবে। জাতির জনক হলেন ইতিহাসের মহা নায়ক। যার নের্তৃত্বে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে নিরস্ত্র জনতা।

যে মানুষটি দেশের জনগণের কাজ করে গেছে সারা জীবন তাকেই নির্মম ভাবে হত্যা করা হয়েছে। কারাগারে বন্দি করে রাখা হয়েছে জীবনের গুরুত্বপূর্ণ সময় গুলো। কারাগারে বন্দি থাকলেও সেখান থেকেও নানা ভাবে শক্তি যুগিয়েছেন সকলকে। বৃহস্পতিবার বাগমারা উপজেলা আ’লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে উপজেরা আ’লীগ কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে মাধ্যমে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে বাংলাদেশকে পিছিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছিল।

জাতির জনকের স্বপ্ন যাতে বাস্তবায়িত না হয় সেটাই ছিল তাদের মূল উদ্দেশ্যে। তাদের সেই চিন্তা-চেতনাকে ভেঙ্গে দিয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবে রুপদান করে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার নের্তৃত্বে জাতি স্মরণ করছে জাতির জনকের ৪৪ তম শাহাদাত বার্ষিকী। যে উদ্দেশ্যে নিয়ে বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন সেই উদ্দেশ্যে বাস্তবায়ন করা সকলের নৈতিক দায়িত্ব।

উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকুর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বঙ্গবন্ধু ও ইতিহাস সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন জেলা আ’লীগের সহ-সভাপতি, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, কহিনুর বেগম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন।

এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার, আনোয়ার হোসেন, কার্যকরী কমিটির সদস্য হাচেন আলী, আব্দুল বারীক, ওমর আলী, সামসুল ইসলাম, জেলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, জেলা পরিষদ সদস্য নার্গিস বেগম, যুব লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, ইসমাইল হোসেন সান্টু, আতাউর রহমান, আব্দুর রউফ সহ আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সকালে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা আ’লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এদিকে আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে