অ্যাথলেটিক্সে দেশসেরা বাগমারার রাকিবুলকে ভবানীগঞ্জ কলেজের অভ্যর্থনা

প্রকাশিত: মে ৭, ২০১৯; সময়: ২:৩৪ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতায় অ্যাথলেটিক্স (হাই জাম্প) প্রতিযোগিতায় রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ সরকারি বিশ^বিদ্যালয় কলেজের শিক্ষার্থী রাকিবুল রহমান দেশ সেরা হয়েছেন। এছাড়াও তিনি দীর্ঘ লাফ প্রতিযোগিতায় দেশে দ্¦িতীয় হয়েছেন। এই শিক্ষার্থীকে কলেজের পক্ষে অভ্যর্থনা জানানো হয়েছে।

ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী জানান, গত ৩ মে দেশের কলেজ গুলোকে নিয়ে ঢাকায় এই অ্যাথলেটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় সারাদেশের কলেজগুলোর মধ্যে রাজশাহীর প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত সদ্য সরকারি হওয়া ভবানীগঞ্জ সরকারি বিশ^বিদ্যালয় কলেজও অংশ নেয়। কলেজের সম্মান তৃতীয় বর্ষের সমাজবিজ্ঞান বিষয়ের শিক্ষার্থী রাকিবুল রহমানও অংশ নিয়েছিলেন। তিনি দেশের ১২০টি কলেজের প্রতিযোগিদের পেছনে ফেলে হাই জাম্প প্রতিযোগিতায় দেশসেরা হন। এছাড়াও একই দিনে অনুষ্ঠিত দীর্ঘ লাফ প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্বিতীয় হয়েছেন এই কৃতি শিক্ষার্থী। প্রতিযোগিতা শেষে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির কাছ থেকে পদক এবং সেরার সনদপত্র গ্রহণ করেন। এসময় জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর-রশিদসহ শিক্ষামন্ত্রণালয় ও জাতীয় বিশ^বিদ্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে এই কৃতি শিক্ষার্থীকে গতকাল সোমবার দুপুরে কলেজের পক্ষে অভ্যর্থনা জানানো হয়। কলেজের অধ্যক্ষ হাতেম আলী প্রতিযোগির গলায় পুনরায় দুটি পদক পরিয়ে দেন। এ সময় অধ্যক্ষের কক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে বক্তব্য দেন উপাধ্যক্ষ আয়ূব আলী, ক্রীড়াশিক্ষক আশরাফুল আলম, শিক্ষক আশরাফুল ইসলাম, আবু হেনা, মামুনুর রশিদ প্রমুখ।

কলেজের পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি সাংসদ এনামুল হক এক প্রতিক্রিয়ায় বলেন, বাগমারা এখন কোনো কিছুতে পিছিয়ে নেই এবং এগিয়ে চলেছে তার দৃষ্টান্ত রাকিবুল ইসলাম। তিনি এই অর্জনকে বাগমারাবাসীর জন্য গর্বের বলে মন্তব্য করেন। তিনি এই ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, রাকিবুলের এই কৃতিত্ব গোটা বাগমারাবাসীকে আশাবাদী করে তুলেছে। বাগমারা এখন অনেক দূর এগিয়ে গেছে। চেষ্টা করলে অনেক কিছুই সম্ভব তা প্রমাণ করেছেন অজো পাড়া গ্রামের রাকিবুল ইসলাম। উল্লেখ্য রাকিবুল ইসলাম উপজেলার মাড়িয়া ইউনিয়নের তেলিপুকুর গ্রামের আবদুর রহমানের ছেলে। এই ধরণের প্রতিযোগিতায় এটাই তাঁর প্রথম অংশ গ্রহণ বলে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে