রাজশাহীর কাঁচাবাজারের রাস্তায় সামান্য বৃষ্টিতেই চলাচলে দূর্ভোগ

প্রকাশিত: মে ৫, ২০১৯; সময়: ৯:১৩ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর প্রধান কাঁচাবাজার বলতে নগরীর সাহেব বাজার মুড়িপট্রি। প্রতিনিয়ত এ কাঁচাবাজারে নগরীর সব এলাকা থেকে হাজারো মানুষ কাঁচা বাজারসহ বিভিন্ন বাজার করতে আসে। আসন্ন রমজান মাসে নগরীর এ অন্যতম কাঁচা বাজারে মানুষের ভিড় একটু বেশি হয়। বিভিন্ন ইফতার সামগ্রীসহ প্রায় প্রয়জনিয় বাজার করতে এই বাজারে পুরা মহানগরীর মানুষ আসে।

কিন্তুু বর্তমানে নগরীর সাহেব বাজার এই কাঁচা বাজারে প্রবেশের রাস্তাটির বেহাল দশা। কোন রকম চলা ফেরা করার অবস্থা নেই এই বাজারে প্রবেশের রাস্তাটিতে। নগরীর হোসনিগঞ্জ এলাকার এক পুলিশ কর্মকর্তা মোঃ নাঈম হোসেন ফেসবুকে একটি পোস্ট করেন নগরীর কাঁচাবাজারের রাস্তার বেহাল দশা।

পুলিশ সদস্য নাঈম হোসেন অভিযোগ করে বলেন, এই রাস্তাটা রাজশাহী নগরীর সাহেববাজার মুড়িপট্রি প্রাইম ব্যাংকের পূর্বপাশে কাঁচাবাজার সংলগ্ন রাস্তার চিত্র। দীর্ঘদিন যাবৎ বেহাল করুন অবস্থা রাস্তাটির, এই রাস্তাটাই সবসময় পানি কাঁদামাখা থাকে, আর বৃষ্টি হলে তো আরো কাঁদা, জনসাধারণ বাজার করতে আসলে ক্রেতাদের খুব কষ্ট করে বাজার করতে হয়।

এই রাস্তা দিয়ে হাঁটলে ক্রেতাদের পাঞ্জাবি, প্যান্ট, কাঁদায় মেখে নষ্ট হয়ে যায়। বয়স্কদের জন্য চলাচল খুবি কষ্টসাধ্য, অনেক বয়স্ক ব্যাক্তি হাঁটতে লাগলে পা পিঁছলে হোঁচট খেয়ে পড়েও যায়। দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে অনেক। সামনে আর ১ দিন পরে রমজান শুরু রোজাদাররা ইফতার, সেহ্ররীর বিভিন্ন সামগ্রী কিনতে আসবে বাজারে। আর সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দোকান এই রাস্তায়। তাই এই রকম বেহাল জরাজীর্ণ রাস্তায় যাতায়াত খুবিই কষ্টসাধ্য হয়ে পড়বে রোজা দার মানুষের।

তিনি আরো বলেন, আমরা রাজশাহীবাসী রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয় ও অত্র এলাকার ওয়ার্ড কাউন্সিলর, প্যানেল মেয়রদের অনুরোধ করব এই রাস্তাটা মেরামতের বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্য। জনপ্রতিনিধিদের আন্তরিক সদিচ্ছায় পারে এই রাস্তাটা জনসাধারণের জন্য চলাচলের উপযোগী করে গড়ে তোলার। তাহলে ক্রেতারা নির্বিঘ্নে চলাচল করতে পারবে।

নগরীর কাঁচাবাজারের একাধিক দোকান্দাররা জানান, র্দীঘ দিন যাবত বেহাল দশা এই রাস্তার। মানুষ ঠিক মতো বাজার করতে আসতে পারে না। বৃষ্টি হলে কাঁদা পানিতে বেহাল অবস্থায় পরিনত হয় এই রাস্তার। এ কারনে মানুষ ঠিক মতো বাজারে আসতে পারে না। এ কারনে আমাদের ব্যবসার ক্ষতি হয়।
তারা আরো বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন নগরীর এতো রাস্তা ঘাট উন্নয়ন করছে আশা করি এই বাজারের রাস্তা টার দ্রুত সংস্কার করবে।

এ বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যনেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, রাস্তাটি এমনিতে ভালোই আছে। কিন্তুু বৃষ্টি হলে রাস্তার কাঁদা পারি জমে যায়। এসময় মানুষের চলা ফেরার সমস্যা হয়। তবে বৃষ্টি হলে ওই রাস্তা দিয়ে ভালো ভাবে চলা ফেরা করা যায় রাসিক দ্রুত ব্যবস্থা গ্রহন করবে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে